রাঙামাটিতে করোনা আক্রান্ত হয়ে আরো এক জনের মৃত্যু

0
105
728×90 Banner

নির্মল বড়ুয়া মিলন, রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটিতে করোনায় আক্রান্ত শনাক্তের সংখ্যা যেমন বাড়ছে, মৃত্যু তালিকাও হচ্ছে দীর্ঘ। তবে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর তালিকা নিয়ে জেলাবাসীর মনে প্রশ্ন দেখা দিয়েছে। জেলা সিভিল সার্জন অফিসের দেয়া তথ্যমতে জেলায় মৃত্যুসংখ্যা ১০জন। কিন্তু গত ২৫ আগষ্ট রাঙামাটি সদর হাসপাতাল এলাকার জয় মা ফার্মেসীর স্বত্বাধীকারী উজ্জল কান্তি বসাক(৪৭) করোনায় আক্রান্ত হয়ে মারা যান। কিন্ত ৪৮ ঘন্টা অতিবাহিত হলেও তার মৃত্যুর বিষয়টি জেলা সিভিল সার্জনের অফিসে তালিকাভুক্ত করা হয়নি। এ দায়ভার কার? প্রশ্ন জেলাবাসীর। এদিকে মৃত উজ্জল কান্তি বসাক এর পরিবার সূত্রে জানা যায়, উজ্জল কান্তি বসাক গত ১৭ আগষ্ট রাঙাামটি সদর হাসপাতাল পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা করে রিপোর্ট পজেটিভ আসলে ১৯ আগষ্ট রাঙামাটি করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। ৫দিন চিকিৎসার পর অবস্থার অবনতি হলে তাকে ২৫ আগষ্ট মঙ্গলবার চট্টগ্রামে স্থানান্তর করা হয় এবং সেদিনই রাত ৩টায় মৃত্যুবরন করেন। কিন্তু আজ ২৭ আগষ্ট বৃহষ্পতিবার রাঙামাটি জেলা সিভিল সার্জন অফিসের করোনা ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরনকারী উজ্জল কান্তি বসাক এর মৃত্যুর বিষয়ে কোন তথ্য দিতে পারেন নি।
এবিষয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরনকারীর পরিবারবর্গ ক্ষোভ প্রকাশ করে বলেন রাঙামাটি জেলা সিভিল সার্জন কার্যালয় দায়িত্ব পালনে উদাসীন এবং সমন্বয়হীনতায় ভুগছে। এর আগেও জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরনকারীদের তথ্য গণমাধ্যমে প্রকাশে গড়িমশি করেছে বলে অভিযোগ রয়েছে।
এবিষয়ে রাঙামাটি হাসপাতাল এলাকার স্থানীরা ক্ষোভ প্রকাশ করে বলেন মৃত উজ্জল কান্তি বসাক রাঙামাটি জেনারেল হাসপাতাল এর সিনিয়র স্টাফ নার্স করোনায় সম্মুখযোদ্ধা কনিকা রুদ্র এর স্বামী। হাসপাতালের স্টাফের স্বামীর মৃত্যুর বিষয়ে সিভিল সার্জন অফিসের করোনা ফোকাল পার্সন অজ্ঞাত। সাধারন নাগরিকের ক্ষেত্রে বিষয়টি আরো অবহেলিত ।
গত ১০ আগষ্ট থেকে রাঙামাটি মেডিকেল কলেজে স্থাপিত রাঙামাটি জেলা সদরে হাসপাতাল পিসিআর ল্যাব এ করোনা ভাইরাস শনাক্তের নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি নমুনা পরীক্ষায় এক শত টাকা ধার্য্য হলেও পরীক্ষার হার অতি নগন্য। ১০ উপজেলা থেকে দৈনিক গড়ে ২০ জনের মত নমুনা পরীক্ষা করতে আসছে বলেন ফোকাল পার্সন। দেশে করোনা ভ্যাকসিন ট্রায়ালের জন্য রাঙামাটি জেলা স্বাস্থ্য বিভাগে এখনো স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে কোন নির্দেশনা আসেনি বলেও জানান তিনি।
উল্লেখ্য, রাঙামাটি সিভিল সার্জন অফিসের তথ্যমতে জেলায় আজ বৃহষ্পতিবার নতুন শনাক্ত ৯ জনসহ করোনা আক্রান্তের সংখ্যা ৮২১ জন। আইসোলেশনে রয়েছেন ১০ জন। এপর্যন্ত মোট ৩৫৩৭ জন সকলে কোয়ারেন্টাইন সম্পন্ন করেছেন। এ পর্যন্ত ৩৫৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বর্তমানে ১৩টি নমুনা রিপোর্ট অপেক্ষমান রয়েছে। নতুন ২ জনসহ আরোগ্য লাভ করেছেন ৭০১ জন।
শনাক্তদের মধ্যে বাঘাইছড়ি উপজেলায় ২২ জন, সদর ৫৬৩ জন, লংগদু ২১ জন, বরকল ৫ জন, জুরাছড়ি ২৩, বিলাইছড়ি ১৩, রাজস্থলী ১১, কাপ্তাই ১১৩, কাউখালী ৩১ ও নানিয়ারচর ১০ জন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here