রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতা ২০২১ অনুষ্ঠিত

0
125
728×90 Banner

নির্মল বড়ুয়া মিলন, রাঙামাটি জেলা প্রতিনিধি : পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম শুভ জন্মদিন উপলক্ষে ৫ম বারের মতো “শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতা ২০২১” রাঙামাটির কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন কাপ্তাই লেইকে অনুষ্ঠিত হয়।
রাঙামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার, এম.পি।
অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান, পিএসসি; রাঙামাটি পার্বত্য জেলার পুলিশ সুপার, মীর মোদ্দাছছের হোসেন।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যার মোহাম্মদ হারুন-অর-রশীদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য ইফতেখার আহমেদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বিভিন্ন পর্যায়ের উদ্ধর্তন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, জেলা-উপজেলা পর্যায়ের বিভিন্ন সরকারি-বেসরকারি বিভাগ,দপ্তর,সংস্থার প্রতিনিধিবৃন্দ, স্থানীয় পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দসহ অনলাইন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
দুপুর বেলা ২.৩০ টায় করোনা সংক্রমণরোধকল্পে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে কাপ্তাই হ্রদের মধ্য টিলা হতে রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিত ২০২১ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মোট ৪টি ইভেন্টের মধ্যে ৩৪টি দল অংশগ্রহণ করেছে। তম্মধ্যে বিভিন্ন দুর্গম এলাকা হতে অংশগ্রহণকারী পুরুষ সাম্পান প্রতিযোগিতায় ১০টি দল, প্রতিটি দলে ২জন করে; মহিলা ছোট নৌকা প্রতিযোগিতায় ১১টি দল, প্রতিটি দলে ২জন করে; পুরুষ বড় নৌকা প্রতিযোগিতায় ৯টি দল, প্রতিটি দলে ২১জন করে; এবং মহিলা বড় নৌকা প্রতিযোগিতায় ৪টি দল, প্রতিটি দলে ১৫জন করে প্রতিযোগী অংশগ্রহণ করেছে। মহিলা ছোট নৌকা প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেছেন সুপর্না ত্রিপুরা ও সাথী, ২য় স্থান অধিকার করেছেন কল্পনা ত্রিপুরা ও সাথী এবং ৩য় স্থান অধিকার করেছেন শান্তি দেবী ত্রিপুরা।
পুরুষ সাম্পানে ১ম স্থান অধিকার করেছেন জলকান্তি ত্রিপুরা এবং ২য় স্থান অধিকার করেছেন জামাল উদ্দিন। পুরুষ বড় নৌকা প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেছেন শিরমনি ত্রিপুরা ও তার দল, ২য় স্থান অধিকার করেছেন সবিল ত্রিপুরা ও তার দল এবং ৩য় স্থান অধিকার করেছেন যুবরাজ ত্রিপুরা ও তার দল। মহিলা বড় নৌকা প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেছেন চিকনা ত্রিপুরা ও তার দল এবং ২য় স্থান অধিকার করেছেন সবিতা ত্রিপুরা ও তার দল। এসময় রাঙামাটির সদর ও বিভিন্ন দুর্গম এলাকা থেকে বিপুল সংখ্যক দর্শক ও ক্রীড়ামোদী জনসাধারণ নৌকাবাইচ প্রতিযোগিতা উপভোগ করেন।
প্রধান অতিথি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেল বাংলাদেশের সকল অবহেলিত ও সুবিধা বঞ্চিত শিশুদের শান্তির দূত। আজকে তারই স্মরণে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকতায় এবং রাঙামাটির জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতা ২০২১ আয়োজন করায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জনান।
অতিথিদের বক্তব্য প্রদানের পর শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী বিজয়ীদের মাঝে নগদ অর্থ প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here