রাজধানীতে ডোনাল্ড ট্রাম্পের কুশপুত্তলিকা দাহ ও মানববন্ধন অনুষ্ঠিত

0
116
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : আজ ১০ জুন ২০২০ বুধবার দুপুর ১২ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম) এর উদ্যোগে মার্কিন সাম্রাজ্যবাদের বর্ণ বৈষম্যবাদী নীতি এবং কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডকে হত্যার প্রতিবাদে আন্দোলনরতদের সমর্থনে এক মানববন্ধন ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কুশপুত্তলিকা দাহ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম) এর সাধারণ সম্পাদক ও সদ্যসমাপ্ত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মাছ মার্কার মেয়রপ্রার্থী কমরেড ডা. এম.এ সামাদ।
সভাপতির বক্তব্যে এম.এ. সামাদ বলেন, “আমরা আমেরিকায় জর্জ ফ্লয়েডকে হত্যার তীব্র নিন্দা জানাই এবং আন্দোলনকারীদের সমর্থন করি। আমেরিকা বর্ণবাদ নীতির বিরুদ্ধে বিশ্বের সকল মানুষকের এক হওয়ার আহ্বান জানাই। তিনি বলেন, আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজেই বর্ণবাদের বিষবৃক্ষ। তিনি বর্ণবাদের দোহাই দিয়ে ক্ষমতায় এসেছে। আমরা তার প্রতি ঘৃণা প্রকাশ করছি।”
মানববন্ধন শেষে ডোনাল্ড ট্রাম্পের কুশপুত্তলিকা দাহ করা হয়।
মানববন্ধনে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন এসডিপি’র আহ্বায়ক কমরেড আবুল কালাম আজাদ, কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় নেতা কমরেড বিজ্ঞানী সামছুল হক সরকার, কমরেড তোবারক আলী, কমরেড সবিধান দাস, কমরেড রাসেল প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here