রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ট্রাফিক পুলিশ সদস্য সহ দুইজন নিহত

0
222
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীতে পৃথক দু’টি সড়ক দুর্ঘটনায় ট্রাফিক পুলিশের এক সদস্য ও অজ্ঞাতপরিচয় (৬০) নামে এক ব্যক্তি সহ দুইজন নিহত হয়েছেন। নিহত কনস্টেবলের নাম হেমায়েত হোসেন (৫০) ও অজ্ঞাত নামা ব্যক্তির নাম ও বিস্তারিত পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি। দুর্ঘটনার পর পুলিশ ভিক্টোরিয়া ক্লাসিক পরিবহনের বাস চালক সহ বাসটি জব্দ করা হয়েছে।
আজ মঙ্গলবার সকালে রাজধানীর শ্যামপুরের জুরাইন মোড়ে অটোবি পেট্রোল পাম্প ও সূত্রাপুরের ভিক্টোরিয়া পার্কের সামনে এসব দুর্ঘটনা ঘটে।
ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো: বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি আজ নিশ্চিত করেছেন।
ডিএমপি শ্যামপুর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আবু আনসার আজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শ্যামপুরের জুরাইন মোড়ে অজ্ঞাতনামা এক পথচারী রাস্তা পাড় হওয়ার সময় হালিমা পরিবহনের একটি বাস চাপা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।
তিনি বলেন, পরে মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের নাম পরিচয় এখনো জানা যায়নি।
অটোরিকশাচালক জাহিদুল ইসলামের বরাত দিয়ে ঢামেক পুলিশ বলেন, রাজধানীর শ্যামপুরের পোস্তগোলা থেকে অটোরিকশায় ওঠেন অজ্ঞাতপরিচয় (৬০) নামে নিহত ওই ব্যক্তি। পথে শ্যামপুরের জুরাইন মোড়ে অটোবি পেট্রোল পাম্পের সামনে এলে বিপরিত দিক থেকে আসা একটি বাসকে একটি ট্রাক অভারটেক করছিল। এসময় ট্রাকটি অটোরিকশাকে চাপ দিলে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এ সময় তিনি অটোরিকশার নিচে চাপা পড়ে গুরুতর আহত হন । পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো: বাচ্চু মিয়া আজ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। নিহতের নামও বিস্তারিত পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি। জানার চেষ্টা করা হচেছ।
তিনি আরও বলেন, বিষয়টি সংশ্লিস্ট থানাকে অবহিত করা হয়েছে। আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
এদিকে, আজ মঙ্গলবার সকাল পৌনে ৮টার দিকে পুরানো ঢাকার সূত্রাপুর থানার ভিক্টোরিয়া পার্কের সামনের দায়িত্ব পালনের সময় রাস্তায় ভিক্টোরিয়া ক্লাসিক পরিবহনের একটি বাস চাপায় গুরুতর আহত হন ট্রাফিক কনস্টেবলের হেমায়েত হোসেন (৫০)। পরে তাকে দ্রুত আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে বেলা ১২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
নিহত হেমায়েত হোসেনের বাড়ি নড়াইল জেলার কালিয়া উপজেলার বাবরা গ্রামে। তিনি ট্রাফিক পূর্ব বিভাগের ওয়ারী জোনের দায়িত্বরত ছিলেন।
ওয়ারী ট্রাফিক জোনের সার্জেন্ট আরিফ উদ্দিন তালুকদার আজ জানান, মঙ্গলবার সকালে ভিক্টোরিয়া পার্কের সামনের রাস্তায় দায়িত্বরত ছিলেন হেমায়েত। ভিক্টোরিয়া ক্লাসিক পরিবহনের একটি বাস সেখানে পেছন দিকে ঘুরছিল। ওই বাসটির নিচেই চাপা পড়লে এদুর্ঘটনা ঘটে।
তিনি আরও বলেন, ভিক্টোরিয়া ক্লাসিক পরিবহনের বাস চালক সহ বাসটি জব্দ করা হয়েছে। তাৎক্ষনিক ভাবে গাড়ি চালকের নাম জানা যায়নি। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে। এঘটনায় সূত্রাপুর থানায় রোড এক্রিডেন্ট আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here