রায়হান হত্যাকারীদের গ্রেফতার নিয়ে প্রশাসনের লকোচুরী— জমিয়ত

0
124
728×90 Banner

সিলেট প্রতিনিধি : সিলেটে পুলিশী নির্যাতনে নির্মমভাবে নিহত রায়হান হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ দেশব্যাপী দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, ধর্ষণ, গুম ও খুনের প্রতিবাদে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট মহানগরের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও সিলেট মহানগরীর সভাপতি মাওলানা আব্দুল মালিক চৌধুরীর সভাপতিত্বে ও মহানগরীর যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা আবু বকর সিদ্দিক সরকারের সঞ্চালনায় অনুষ্টিত এ মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট জেলা সভাপতি শায়খুল হাদীস আল্লামা আব্দুল মতিন ধনপুরী, মহানগর সিনিয়র সহ-সভাপতি প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, সিলেট জেলা জমিয়তের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মুতাহির আলী, মহানগর যুগ্ম সম্পাদক মাওলানা খায়রুজ্জামান, যুব জমিয়তের কেন্দ্রীয় সহ-সভাপতি হাফিজ মাহমুদুল হাসান, মহানগর যুব জমিয়তের আহবায়ক মুফতি জাকারিয়া মাহমুদ, মহানগর জমিয়তের নেতা মাওলানা আব্দুল ওয়াদুদ, মুজিবুর রহমান নানু মিয়া, ছাত্র জমিয়ত সিলেট জেলা শাখার সদস্য সচিব হাফিজ জাফর ইকবাল, ছাত্রনেতা মিম সালমান, মাওলানা আল-আমিন, হাফিজ তামিম চৌধুরী প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, রায়হান হত্যাকারীদের গ্রেফতার নিয়ে প্রশাসনের লকোচুরী সিলেটের জনগণ মেনে নেবে না। সিলেটের মানুষ সবসময় সত্য, সুন্দর ও ন্যায়ের প্রত্যাশী। তাই শুধু রায়হান হত্যা নয়, এমসি কলেজের গণধর্ষণ মামলার সকল আসামীদের দৃষ্ঠান্তমূলক শাস্তি সমগ্র সিলেটবাসীর প্রাণের দাবী।
বক্তারা আরো বলেন, বর্তমান সরকারের শাসন আমলে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি জনমনে বিতৃষ্ণার জন্ম দিয়েছে। ডিজিটাল উন্নয়নের কথা বললেও এসরকার জনগণের মৌলিক চাহিদা এখনো পূরণ করতে পারেনি। জনগুরুত্বপূর্ণ দু, একটি অফিসে কম্পিউটার দিলেও দেশ ডিজিটাল হয় না। বিশেষ করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ক্রয় ক্ষমতা জনগণের নাগালের বাইরে। করোন মহামারী থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত দেশের জনগণ ক্রান্তিকাল অতিক্রম করছে। বক্তারা অবিলম্বে শুধু অপরাধীদের গ্রেফতার নয়, দৃষ্ঠান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ সহ দেশবাসীর মৌলিক অধিকার রক্ষায় এগিয়ে আসার জন্য সরকারের প্রতি জোরদাবী জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here