রূপগঞ্জ থেকে আনসার আল ইসলাম এর সদস্য গ্রেফতার 

0
162
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর অদূরে নারায়ণগঞ্জরে রূপগঞ্জ থানার গোলাকান্দাইল এলাকায় গোপনে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ”আনসার আল ইসলাম” এর এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১) এর একটি দল।
আটককৃত ব্যক্তির নাম মোহাম্মদ ইলিয়াস আলী ওরফে মোঃ ইলিয়াস আলী দেহুন্দাভী (২৭)। কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার চরদেহুন্দা গ্রামে তার বাড়ি।
অভিযানকালে গ্রেফতারকৃত জঙ্গি (আসামীর) নিকট থেকে উগ্রবাদী বই, লিফলেট ও সিডি জব্দ করা হয়।
বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৭টার দিকে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার গোলাকান্দাইল এলাকায় বিশেষ অভিযান চালিয়ে জঙ্গি সদস্য মোহাম্মদ ইলিয়াস আলীকে মালামালসহ আটক করা হয়।
র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি শাহ মোঃ মশিউর রহমান, পিপিএম আজ শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে বিশেষ অভিযান পরিচালনা করে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার গোলাকান্দাইল এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম এর সক্রিয় সদস্য মোহাম্মদ ইলিয়াস আলী ওরফে মোঃ ইলিয়াস আলী দেহুন্দাভী (২৭)’কে গ্রেফতার করে। এ সময় গ্রেফতারকৃত আসামীর নিকট থেকে উগ্রবাদী বই, লিফলেট, সিডি জব্দ করা হয়।
গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, আসামী মোহাম্মদ ইলিয়াস আলী ওরফে মোঃ ইলিয়াস আলী দেহুন্দাভী (২৭) ২০১৩ সালে গাজীপুর অস্টেলিয়া লিমিটেড কারখানায় চাকুরী করা অবস্থায় জঙ্গিবাদে জড়িয়ে পড়ে এবং পরবর্তীতে পুরোপুরিভাবে জঙ্গি কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নেয়। দেশে ইসলামী খিলাফত প্রতিষ্ঠা করাই চুড়ান্ত লক্ষ্য বলে জানায়।
এ লক্ষ্যে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামে যোগদান করে এবং সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে নরসিংদী ও নারায়ণগঞ্জ এলাকায় সদস্য সংখ্যা বাড়ানোর জন্য টেলিগ্রাম আইডি, ইমো, হোয়াটসঅ্যাপ, টুইটার, ভুয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে আসছিল।
র‌্যাব-১১ এর সহকারী পরিচালক আরও জানান, ধৃত জঙ্গি সদস্য মোঃ ইলিয়াস আলী দেহুন্দাভী নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকা এর আশে পাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে আসছিলো।
এবিষয়ে গ্রেফতারকৃত জঙ্গি সদস্য (আসামীর) বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here