রোজা মানবিক গুণাবলি জাগ্রত করে…….লায়ন মোঃ গনি মিয়া বাবুল

0
104
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন রোজা মানুষের মানবিক গুণাবলি জাগ্রত করে। রোজা পালনের মাধ্যমে মানুষের মধ্যে পারস্পরিক সৌহার্দতা, মায়া-মমতা বৃদ্ধি পায়। রোজা তাকওয়া অর্জনসহ রোজাদারকে পরিশুদ্ধ মানুষে পরিণত করে। রমজান মাসের পবিত্রতা রক্ষায় গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। গণমাধ্যম রমজান মাসের ও রোজার ফজিলত বিষয়ক লেখা প্রকাশ ও পরিবেশনের মাধ্যমে মানুষের মধ্যে দ্বীনি আমলের আগ্রহ তৈরী করে থাকে। ধর্মীয় মূল্যবোধ সম্পন্ন সমাজ প্রতিষ্ঠা করার লক্ষ্যে গণমাধ্যমকে আরো সচেষ্ট থাকার জন্যে তিনি আহ্বান জানান।
গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে ৮ এপ্রিল বিকেলে শহরের ফুড পার্কে আয়োজিত ‘রমজানের পবিত্রতা রক্ষায় গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ক্লাবের সভাপতি মোঃ আকরাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ ফরিদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, গাজীপুর জেলা শাখা বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি এডভোকেট দেওয়ান আবুল কাশেম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই গাজীপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক ডাঃ মোঃ লোকমান হোসেন, গাজীপুর জজ কোর্টের এপিপি হাজী এডভোকেট মোঃ আতাউর রহমান আকাশ, গাজীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাহিম সরকার, ক্লাবের উপদেষ্টা মোঃ শাহীন মোল্লা ও যুবলীগ নেতা হানিফ উদ্দিন তালুকদার।
আলোচনা শেষে দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন ক্লাবের প্রধান উপদেষ্টা ও বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here