র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর পরিচালক লেঃ কর্ণেল মোঃ সারওয়ার-বিন-কাশেম

0
450
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: লেঃ কর্ণেল মোঃ সারওয়ার-বিন-কাশেম, বিপিএম (সেবা), পিএসসি, এসি আজ বৃহস্পতিবার ( ৫ সেপ্টেম্বর) লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর পরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। তিনি লেঃ কর্ণেল মোঃ এমরানুল হাসান, বিপিএম (সেবা), এএসসি এর স্থলাভিষিক্ত হলেন। লেঃ কর্ণেল মোঃ সারওয়ার-বিন-কাশেম এসও, ডেপুটি এফপিএম মনোস্ক (MONUSCO) জাতিসংঘ মিশনে সাফল্যের সাথে দায়িত্ব পালন শেষে গত ৩ ডিসেম্বর ২০১৬ প্রেষণে র‌্যাব ফোর্সেসে যোগদান করেন এবং গত ৩০ জানুয়ারি ২০১৭ তারিখে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১ এর অধিনায়ক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। বর্তমানে তিনি অধিনায়ক, র‌্যাব-১ এর অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরিচালক, লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর দায়িত্ব পালন করবেন।
লেঃ কর্ণেল মোঃ সারওয়ার-বিন-কাশেম গত ২৬ নভেম্বর ২০০০ তারিখে ৪৩তম বিএমএ লং কোর্সের সাথে বাংলাদেশ সেনাবাহিনীর আর্মাড কোরে কমিশন লাভ করেন। তিনি সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট ও সংস্থার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি একটি মিলিটারী পুলিশ ইউনিটের অধিনায়ক এবং পিজিআর এর কোম্পানী উপ-অধিনায়ক ও এ্যাডজুটেন্ট এর দায়িত্ব পালন করেন। এছাড়া আর্মাড কোর সেন্টার এন্ড স্কুল এ প্রশিক্ষক হিসেবে নিযুক্ত ছিলেন। তাছাড়া তিনি আইভোরিকোষ্ট এবং মনোস্ক জাতিসংঘ মিশনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে কর্মরত ছিলেন।
লেঃ কর্ণেল মোঃ সারওয়ার-বিন-কাশেম দেশ ও বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের উপর প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড ষ্টাফ কলেজ (ডিএসসিএসসি), মিরপুর হতে আর্মি ষ্টাফ কোর্স, পিএসসি ডিগ্রী লাভ করেন। তিনি থাইল্যান্ড হতে ভিআইপি প্রোটেকশন কোর্স, চায়না হতে ইউজার ট্রেনিং অন এমবিটি -২০০০ কোর্স সম্পন্ন করেন। এছাড়া তিনি সিঙ্গাপুর, আইভোরিকোষ্ট এবং ইতালি হতে বিভিন্ন প্রশিক্ষন ও অন্যান্য সরকারী কর্তব্যে গমন করেন।
তিনি সেনাবাহিনীর বিভিন্ন পরিসরের কমান্ড, প্রশিক্ষক ও ষ্টাফ অভিজ্ঞতা সম্পন্ন একজন চৌকস অফিসার। চাকুরি ক্ষেত্রে পারদর্শিতা ও উৎকর্ষতার জন্য তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নিকট হতে বিপিএম (সেবা) পদক প্রাপ্ত হন। তিনি কর্মক্ষেত্রে অত্যন্ত সততা, পেশাদারিত্ব, বিচক্ষণতার সাথে দায়িত্ব পালন করে সুনাম অর্জন করে আসছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here