র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ

0
188
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক:র‌্যাব ফোর্সেস সদর দপ্তর এর জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করলেন মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস, এসময় উপস্থিত ছিলেন মহাপরিচালক, মৎস অধিদপ্তর এবং র‌্যাব ফোর্সেস এর উর্দ্ধতন কর্মকর্তাগণ।
“মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি” এই প্রতিপাদ্য নিয়ে র‌্যাব ফোর্সেস সদর দপ্তর এর জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ করা হয়েছে।
আজ মঙ্গলবার ০৫ অক্টোবর দুপুরে র‌্যাব ফোর্সেস সদর দপ্তর এর জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ করেন অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম, পিপিএম; মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস। সময় উপস্থিত ছিলেন মহাপরিচালক, মৎস্য অধিদপ্তর, কাজী শামস্ আফরোজ এবং র‌্যাব ফোর্সেস এর উর্দ্ধতন কর্মকর্তাগণ।
এসময় মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস বলেন কারেন্ট জালের উৎপাদন, বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। তিনি আরো জানান, আসন্ন অভিযানে যে ইলিশ বা কারেন্ট জাল জব্দ করা হবে তার উৎস কি ? অর্থাৎ কোন ঘাট হতে মাছ এসেছে, কোন কারাখানা হতে কারেন্ট জাল তৈরি করা হয়েছে তা জেনে এসংক্রান্ত কার্যকলাপে নিয়োজিত সকলকে আইনের আওতায় আনা হবে। কারেন্ট জাল উৎপাদনকারী এবং নিষিদ্ধ সময়ে ইলিশ আহরন, পরিবহন, বাজারজাত করণ, ক্রয়-বিক্রয় ও মজুদরোধে কঠোরভাবে আইনের বাস্তবায়নে প্রতি বছরের ন্যায় এবারো র‌্যাবের মোবাইল কোর্ট অব্যাহত রাখতে বলা হয়েছে। উক্ত সময়ে রুই ৮০ কেজি, কাতল ৪০ কেজি, মৃগেল ৭০ কেজি, কালিবাউস- ১০ কেজি জাতের মাছ অবমুক্ত করা হয়।
কোভিড-১৯ এর মধ্যেও মৎস্য অধিদপ্তরসহ সংশ্লিষ্ট অন্যান্য সংস্থার কর্মীবৃন্দ যেভাবে ঝুঁকি নিয়ে মাছের উৎপাদন, বিপণন এবং রপ্তানি অব্যাহত রেখেছে, দেশের স্বার্থে এ ধারা অব্যাহত রাখতে হবে। মাছের উৎপাদন বৃদ্ধি করে দেশের জনগোষ্ঠীর শুধু পুষ্টি চাহিদা পূরণ নয়, ব্যাপক কর্মসংস্থান, বিদেশে মাছ রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন অন্যতম লক্ষ্য।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here