লকডাউন কার্যকর করতে তৎপর নরসিংদী জেলা প্রশাসন

0
103
728×90 Banner

চার দিনে ১৫৪টি মামলায় অর্থদন্ড আদায় ২, ১৩,৭০০টাকা

নরসিংদী থেকে হলধর দাস : করোনা ভাইরাস জনিত রোগ সংক্রমণ প্রতিরোধে সপ্তাহব্যাপী লক ডাউন নরসিংদীতে কার্যকর করতে সরকারি আদেশ বাস্তবায়নে সর্বদা তৎপর রয়েছে নরসিংদী জেলা প্রশাসন। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান-এর দিক নির্দেশনায় জেলায় ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ফোর্স ও আনসার নিয়ে জেলার ৬ টি উপজেলায় প্রতিনিয়ত মাঠ পর্যায়ে কাজ করছেন।
জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান সাংবাদিকদের জানিয়েছেন, করোনা বিস্তার রোধকল্পে জেলা প্রশাসন নরসিংদীর সর্বত্র একযোগে কাজ শুরু করেছে এবং আগামী ৭ জুলাই পর্যন্ত জেলা প্রশাসনের এ কার্যক্রম অব্যাহত থাকবে।
নরসিংদী জেলায় লকডাউন বাস্তবায়ন কার্যক্রম মনিটরিং করতে সরেজমিনে মাঠে নেমেছেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। দেশজুড়ে লকডাউনের দ্বিতীয় দিনে তিনি নরসিংদীর ঝুকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত মাধবদী-শেখেরচর বাজার এলকা পরিদর্শন করেন। এসময় তাঁর সাথে ছিলেন মেজর মোঃ কামরুল ইসলাম এসজিপি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম ইবনুল হাসান ইভেন ও নরসিংদী সদরের সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহ আলম মিয়া।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রইছ আল রেজোয়ান জানান, চার দিনে জেলাব্যাপী মোবাইল কোর্ট পরিচালনায় নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহম্মদ মারুফ খানের নির্দেশনায় নরসিংদীতে কঠোর লকডাউন ও স্বাস্থ্যবিধি বাস্তবায়নে ১৫৪টি মামলায় ২ লাখ ১৩ হাজার ৭০০ টাকা অর্থদন্ড আদায় করে তৎপর রয়েছে জেলা প্রশাসন।
এর মধ্যে লকডাউনের তৃতীয় দিনে মনোহরদী উপজেলার সহকারি কমিশনার(ভূমি) মোঃ রাজিবুল ইসলাম মোবাইল কোর্ট পরিচালনা করে ভুয়া ডাক্তার পরিচয়দানকারী অভিযুক্ত এক ব্যক্তির কাছ থেকে ২০১০ সালের মেডিক্যাল ও ডেন্টাল আইন মোতাবেক ৫০ হাজার টাকা অর্থদন্ড আদায় করেছেন।
৬টি উপজেলায় লক ডাউন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনায় দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী ও বিজিবি’র কর্মকর্তাদের মধ্যে রয়েছেন নরসিংদী পৌরসভা এলাকায় সিনিয়র সহকারী কমিশনার রিফাত ফৌজিয়া ও মেজর কামরুল ইসলাম এসজিপি’র নেতৃত্বে একটি দল, মাধবদী শেখেরচর এলাকায় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহ আলম মিয়া ও ক্যাপ্টেন মোঃ রেদওয়ান হাসান খন্দকার’র নেতৃত্বে একটি দল, রায়পুরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহমুদুর রহমান খন্দকার ও মেজর সোহেল এর নেতৃত্বাধীন রায়পুরা উপজেলায় বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল, সহকারী কমিশনার (ভূমি) মোঃ বেলাল হোসেনের নেতৃত্বে বিজিবি’র একটি দল বেলাবো উপজেলায়, সহকারী কমিশনার (ভূমি) মোঃ রফিকুল ইসলামের নেতৃত্বে বিজিবি ‘র সহযোগিতায় মনোহরদী উপজেলায় একটি দল, সিনিয়র সহকারী কমিশনার (আরডিসি) শ্যামল চন্দ্র বসাক এর নেতৃত্বে বিজিবি’র একটি দল শিবপুর উপজেলায়, সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম এর নেতৃত্বে বিজিবি’র একটি দল পলাশ উপজেলায়, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ফয়জুর রহমান ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রইছ আল রেজুয়ান এর নেতৃত্বে পুলিশের একটি দল । তারা নরসিংদী জেলাব্যাপী প্রতিদিন টহল দিচ্ছে।
সপ্তাহব্যাপী লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন নরসিংদীর সাথে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি ছাড়াও রয়েছে বাংলাদেশ পুলিশ ফোর্স ও আনসার বাহিনীর সদস্যগণ। করোনা ভাইরাস জনিত রোগ (কোভিড -১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে জেলা প্রশাসন নরসিংদীবাসী সকলের সহযোগিতা কামনা করেন। তবে জেলা প্রশাসন লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে থাকার কথা জানালেও জেলার প্রত্যন্ত অঞ্চলগুলোতে কেউই লকডাউন মানছে বলে প্রতিয়মান হচ্ছে না।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here