লাইসেন্স নবায়নের সুযোগ পাচ্ছেন গাজীপুরের ঠিকাদাররা

0
112
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুর সিটি করপোরেশনের তালিকাভুক্ত ঠিকাদারি প্রতিষ্ঠানের লাইসেন্স নবায়ন এবং নতুন লাইসেন্স প্রদানের কার্যক্রম অনুমোদন হয়েছে। গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে তা সর্বসাধারণকে অবহিত করা হবে। প্রায় তিন বছর পর ঠিকাদারদের লাইসেন্স নবায়নের বিষয়টি সমাধান হচ্ছে বলে জানিয়েছেন ঠিাকাদাররা।
মঙ্গলবার (৩০ নভেম্বর) সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর ঠিকাদারদের লাইসেন্স নবায়ন-প্রদানের বিষয়টি অনুমোদন করেছি। এক্ষেত্রে সিটি করপোরেশনের তালিকাভুক্ত ঠিকাদারদের লাইসেন্স নবায়নে সার্বিকভাবে আর কোনও বাধা থাকবে না।
সিটি করপোরেশনের মৌসুমি ট্রেডার্সের মালিক আব্দুস ছাত্তার বলেন, ঠিকাদারি লাইসেন্স নবায়ন ও নতুন লাইসেন্স প্রদান অনুমোদন হওয়ায় সিটি করপোরেশনের একটি গুরুত্বপূর্ণ বিভাগের জবাবদিহিতা নিশ্চিত হয়েছে।
তিনি আরও বলেন, সিটি করপোরেশনে কমপক্ষে এক হাজার ২০০ তালিকাভুক্ত ঠিকাদার রয়েছেন। গত তিন বছরে আমার মতো ওসব ঠিকাদারের প্রতিষ্ঠানকে নবায়ন দেওয়া হয়নি।
তবে লাইসেন্স নবায়ন বঞ্চিত ঠিাকাদারি প্রতিষ্ঠানের প্রকৃত সংখ্যা জানাতে পারেননি করপোরেশনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আকবর হোসেন। কয়েকদিন পর বিশেষ ১৪টি ঠিকাদারি প্রতিষ্ঠানের নাম এবং নবায়ন বঞ্চিত ঠিকাদারি প্রতিষ্ঠানের সংখ্যা জানা যাবে বলে জানান তিনি।
গত তিন বছরে সিটি করপোরেশনের তালিকাভুক্ত ঠিকাদারদের লাইসেন্স নবায়ন করা হয়নি বলে জানিয়েছেন নবায়ন বঞ্চিত ঠিকাদাররা। তারা জানান, ১৪ জন ঠিকাদার গত তিন বছর সিটি করপোরেশনের উন্নয়নকাজ করেছেন। তাদের মধ্যে তালিকাভুক্তির বাইরের আরও অনেক ঠিকাদারি প্রতিষ্ঠান রয়েছে। তাদেরও লাইসেন্স নবায়ন করা হয়নি।
এদিকে, বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীর আলম এখনও দায়িত্বভার লিখিতভাবে ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমানকে বুঝিয়ে দেননি।
এ প্রসঙ্গে ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ অনুযায়ী বরখাস্ত হওয়ার তিন দিনের মধ্যে মেয়র দায়িত্ব বুঝিয়ে না দিলে স্বয়ংক্রিয়ভাবে ভারপ্রাপ্ত মেয়র দায়িত্ব পালন করতে পারেন। এ জন্য মঙ্গলবার থেকে আনুষ্ঠানিকভাবে সিটি করপোরেশনের দাফতরিক কাজ শুরু করেছি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here