শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্ম দিন আজ

0
559
728×90 Banner

নাসির উদ্দীন বুলবুল : প্রখ্যাত শ্রমিক নেতা ও গাজীপুর-টঙ্গী-২ আসনের প্রয়াত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন উপলক্ষে ঢাকা ও গাজীপুরে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
জানা যায়, ১৯৫০ সালের ৯ নভেম্বর তিনি গাজীপুরের হায়দরাবাদ গ্রামে জন্ম গ্রহণ করেন। তার জন্মদিন উপলক্ষে শহীদ আহসান উল্লাহ মাস্টার, এমপি স্মৃতি পরিষদসহ আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষকলীগসহ বিভিন্ন সংগঠন ঢাকা ও গাজীপুরে সামাজিক দূরত্ব বজায় রেখে শ্রদ্ধা নিবেদনসহ দোয়া ও মিলাদ মাহফিলসহ নানা কর্মসূচি গ্রহণ করেছে।
এদিকে, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক এমপি বলেছেন, স্বাধীনতাবিরোধীদের নীল নকশার অংশ হিসেবে জাতীয় শ্রমিক নেতা, সাবেক সংসদ সদস্য ও বরেণ্য রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয়।
রোববার ঢাকার জাতীয় প্রেসক্লাবে শহিদ আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদ ও বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরাম আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য তিনি এ কথা বলেন।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য কর্ণেল (অবঃ) ফারুক খান এমপি।
আলোচনায় অন্যান্যদের মধ্যে তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি, জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বক্তব্য রাখেন। আলোচনা সঞ্চালনা করেন বাসসের সিনিয়র সাংবাদিক ও আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক আতাউর রহমান।
এছাড়া গাজীপুর মহানগরীর হায়দরাবাদে আগামী ৯ নভেম্বর বাদ জোহর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও আহসান উল্লাহ মাস্টার এমপি স্মৃতি পরিষদ, জনকল্যাণ সমিতি এবং পরিবারের পক্ষ থেকে কবর জিয়ারত, পুষ্পমাল্য অর্পণ,পবিত্র কুরআন তেলওয়াত, টঙ্গীতে আলোচনা ও দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে।
অপর দিকে, ৮ নভেম্বর রাত ১২টা ১ মিনিটে টঙ্গী নতুন বাজারস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে গাজীপুর মহানগর যুবলীগ,ছাত্রলীগ ও স্বেচছাসেবক লীগ কেক কাটার মধ্য দিয়ে কর্মসূচি শুরু করবে।
শহীদ আহসান উল্লাাহ মাস্টারের ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ মো: জাহিদ আহসান রাসেল (এমপি) সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে জন্মদিনের কর্মসূচিতে অংশ গ্রহণ করার জন্য সকলের প্রতি উদ্বাত্ত্ব আহ্বান জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here