শাহজালালে আমদানি নিষিদ্ধ ৫৭২ কার্টন সিগারেট উদ্ধার , দুই যাত্রী আটক

0
159
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ ৫৭২ কার্টন সিগারেটসহ দুই যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। আটককৃতরা হলেন, চট্টগ্রামের হাটহাজারী থানাধীন পশ্চিম দোলইয়ের (কাটিরহাট) মোহাম্মদ জুলফিকারের ছেলে মোহাম্মদ মামুন মিয়া (২৮) ও ফটিকছড়ি থানাধীন উত্তর ধুরুঙ্গের গ্রামের মৃত আবুল বাশারের ছেলে নুর মো. রায়হান (২৮)। উদ্বারকৃত বিদেশী সিগারেটের বাজার মূল্য প্রায় ১৫ লাখ টাকা। জব্দকৃত সিগারেট গুলো ৩০৩ এসএস ব্রাউন ব্র্যান্ডের তৈরী।
মঙ্গলবার (২৬ আগস্ট) দিবাগত রাত পৌনে ৩টার দিকে শাহজালাল বিমানবন্দর থেকে তাদের দুইজনকে ১৫ লাখ টাকার বিদেশী সিগারেট সহ আটক করা হয়।
বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেন শিমুল আজ বুধবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, মঙ্গলবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে দুবাই থেকে আসা একটি বিমানের যাত্রী মোহাম্মদ মামুন মিয়া (২৮) এবং অপর একটি বিমানের যাত্রী নুর মো. রায়হান (২৮)কে আটক করা হয়। যাত্রী মোহাম্মদ মামুন মিয়া কুয়েত এয়ারের একটি বিমানে (কেইউ-২৮৩) ঢাকায় আসেন। তিনি ৩১২ কার্টন সিগারেট দুবাই থেকে এনেছেন বলে স্বীকার করেন। আটক সিগারেট গুলো ইজি স্পেশাল গোল্ড ব্র্যান্ডের তৈরী।
এদিকে একই রাত ২টা ৫৫ মিনিটের সময় অপর যাত্রী নুর মো. রায়হান গালফ এয়ারের একটি বিমানে (জিএফ-২৫০) ঢাকায় আসেন। তিনি ২৬০ কার্টন সিগারেট দুবাই থেকে এনেছেন বলে স্বীকার করেন। তার কাছ থেকে ৩০৩ এসএস ব্রাউন ব্র্যান্ডের সিগারেট পাওয়া যায়। উভয়ের কাছ থেকে মোট ৫৭২ কার্টন বিদেশী সিগারেট জব্দ করা হয়।
আলমগীর হোসেন শিমুল আরও জানান, মামুন মিয়ার কাছ থেকে আটক সিগারেটের দাম নয় লাখ ছত্রিশ হাজার এবং নুর মো. রায়হানের কাছ থেকে আটক সিগারেটের দাম পাঁচ লাখ বিশ হাজার বলে জানা গেছে। প্রাথমিক জিঞ্জাসাবাদে তারা ঘটনার সত্যতা স্বীকার করেছেন। আটকদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালান বিরোধী ধারায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে। পরে তাদেরকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here