শাহজালাল বিমানবন্দরে ২৮ পিস সোনার বার সহ চীনা নাগরিক আটক

0
196
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩ কেজি ২৫০ গ্রাম ওজনের ২৮ পিস সোনার বার সহ এক চীনা নাগরিককে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। ওই চীনা নাগরিকের তার নাম জিয়ান জু। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য ১ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা।
রোববার বেলা ১১টার দিকে বিমানবন্দরের গ্রিনচ্যানেল এলাকা থেকে ২৮ পিস সোনারবার সহ এই চীনা নাগরিককে আটক করা হয়।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. শহীদুল ইসলাম আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা আজ জানান, রোববার বেলা সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের মাধ্যমে শুল্ক কাস্টমস গোয়েন্দা দল জানতে পারে (ইকে-৫৮২) নম্বরের বিমানে আগত যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। এমন খবরে কাস্টমস গোয়েন্দা দল ওই ফ্লাইটে আগত যাত্রীদের দিকে নজর রাখে। এক পর্যায়ে ওই চীনা নাগরিক জিয়ান জু যাত্রীকে শনাক্ত করা হয় এবং তাকে নজরদারিতে রাখা হয়। এক পর্যায়ে ওই যাত্রী বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার কাছে স্বর্ণ আছে কি-না জানতে চাওয়া হয়। জিঞ্জাসাবাদে সে তার কাছে স্বর্ণ থাকার কথা অস্বীকার করে। পরে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা তার দেহ তল্লাশি করে কোনো কিছু না পেয়ে তার ল্যাগেজ স্ক্যানিং করে তার ভেতরে ধাতব বস্তুর অস্বিত পাওয়া যায়। পরে চীনা নাগরিকের ল্যাগেজ ব্যাগেজ কাউন্টারে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হলে তিনটি চার্জার লাইটের ব্যাটারির মধ্যে ২৮টি স্বর্ণবার পাওয়া যায়। যার ওজন ৩ কেজি ২৫০ গ্রাম। জব্দকৃত স্বর্ণের মূল্য ১ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা। জব্দকৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।
বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নূরে আযম মিয়া আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ওসি জানান, এঘটনায় সংশ্লিষ্ট থানায় একটি মামলা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here