শিক্ষক দম্পতির দাফন সম্পন্ন, মামলা হয়নি

0
94
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরে প্রাইভেটকারের ভেতর থেকে মৃত অবস্থায় উদ্ধার শিক্ষক দম্পতিকে ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে। শিক্ষক দম্পতির লাশ উদ্ধারের ৩৬ ঘণ্টা পেরিয়ে গেলেও মামলা হয়নি। এ ছাড়া পুলিশ এখনও এই মৃত্যুর রহস্যজট খুলতে পারেনি।
গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানার ওসি নন্দলাল চৌধুরী জানান, গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার বিকালে জিয়াউর রহমান ও তার স্ত্রী মাহমুদা আক্তার ওরফে জলির লাশ স্বজনদের কাছে বুঝিয়ে দেয়া হয়। পরে রাতেই গাজীপুরে তাদের জানাজা শেষে ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার দঁড়িকাঁঠাল গ্রামে বাবার কবরের পাশে জিয়াউর ও তার স্ত্রীকে দাফন করা হয়।
বৃহস্পতিবার ভোরে গাজীপুর নগরীর গাছা থানার দক্ষিণ খাইলকুর বগারটেক এলাকায় ব্যক্তিগত প্রাইভেটকার থেকে এ দম্পতির লাশ উদ্ধার করে পুলিশ। জিয়াউর রহমান (৫১) টঙ্গীর শহিদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং তার স্ত্রী ৩৫ বছর বয়সী জলি টঙ্গীর আমজাদ আলী সরকার বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।
ওই কর্মকর্তা আরও বলেন, শুক্রবার দুপুর পর্যন্ত নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না পাওয়ায় এখন পর্যন্ত মামলা করা হয়নি। এ ছাড়া তাদের মৃত্যুও কোনো ক্লুও পাওয়া যায়নি। ময়নাতদন্ত প্রতিবেদন ও ভিসেরা রিপোর্ট পাওয়ার পর তাদের মৃত্যু সঠিক কারণ জানা যাবে। এরই মধ্যে তদন্তকাজ শুরু করা হয়েছে। সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এদিকে এ ঘটনাকে ‘পরিকল্পিত হত্যাকান্ড’ বলে ওই দম্পতির পরিবার থেকে দাবি করা হলেও ৩৬ ঘণ্টা পেরোলেও কোনো মামলা করেননি তাঁরা।
বৃহস্পতিবার বিকালে জিয়াউরের বড় ভাই মো. রিপন সাংবাদিকদের বলেন, “এ হত্যাকান্ডটি পুরোই পরিকল্পিত। আমার ভাই ও তার স্ত্রীর সঙ্গে থাকা স্বর্ণালংকার, নগদ টাকা ও মোবাইল ফোন কিছুই খোয়া যায়নি। ঘটনাটি যদি পরিকল্পিত না-ই হতো তাহলে টাকা, স্বর্ণ, মোবাইল ও গাড়ি নিয়ে যেতো। তার কিছুই তারা নেয়নি।”
শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান শাফি বলেন, “দুইজনের ফুসফুসে ও কিডনিতে জমাট রক্ত পাওয়া গেছে। এটা খাবারে বিষক্রিয়া বা অন্য কারণেও হতে পারে। প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর আসল কারণ জানা যাবে।” তাদের শরীরের বিভিন্ন নমুনা ঢাকায় সিআইডি ল্যাবে পাঠানো হয়েছে বলে জানান এ চিকিৎসক।
বুধবার সকালে কামারজুরি এলাকার নিজ বাড়ি থেকে প্রাইভেটকার নিয়ে স্কুলের উদ্দেশে বের হন ওই শিক্ষক দম্পতি। গাড়িটি জিয়াউর নিজেই চালাতেন। স্কুল শেষে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বাড়ির উদ্দেশে রওনা দেন তারা। এরপর থেকে তাদেও কোনো খোঁজখবর পাওয়া যাচ্ছিল না। স্বজনেরা রাতভর খোঁজাখুঁজি করলেও সেদিন কোনো হদিস মেলেনি। পরে বৃহস্পতিবার ভোরে গাড়ির ভেতরে চালকের আসনে প্রধান শিক্ষক ও পাশের আসনে তার স্ত্রীকে নিথরভাবে পড়ে থাকতে দেখে এলাকাবাসী থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে সেখান থেকে তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসকেরা তাদের মৃত ঘোষণা করেন।
গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার (অপরাধ) মোহাম্মদ ইলতুৎমিশ বলেন, ঘটনাটি তদন্তে ইতোমধ্যে কাজ শুরু করা হয়েছে। কী কারণে তাদের মৃত্যু হয়েছে তা এখনো স্পষ্ট নয়। ঘটনার রহস্য উদঘাটনে পুলিশের একাধিক টিম কাজ করছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here