শৈত্য প্রবাহ ও বৃষ্টিপাতে বাড়তে পারে ভোগান্তি

0
115
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক :দেশে ফের শুরু হয়েছে শৈত্য প্রবাহ। চারটি জেলার ওপর দিয়ে বছরের চতুর্থ এ শৈত্য প্রবাহ, যা অব্যাহত থাকার আভাস রয়েছে। এর সঙ্গে রয়েছে বৃষ্টিপাতের প্রবণতাও। ফলে বাড়তে পারে ভোগান্তি।
আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ এবং তত্সংলগ্ন এলাকায় অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ অবস্থান করছে পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায়। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ বিস্তৃত রয়েছে দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত।
আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, শুক্রবার (২১ জানুয়ারি) সকাল পর্যন্ত রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা বৃষ্টি/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এবং এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে।
এছাড়া রাজশাহী, পাবনা, নওগাঁ ও কুড়িগ্রাম জেলাসমূহের ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। ঢাকায় উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ৬-১২ কিলোমিটার।
শনিবার নাগাদ সারা দেশেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ভোরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে, ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় রেকর্ড করা হয়েছে ১৪ ডিগ্রি সেলসিয়াস।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here