শ্যামপুর বহুমুখি উচ্চ বিদ্যালয়ে বরখাস্তকৃত প্রধান শিক্ষককে পুর্নবহালের পাঁয়তারা

0
1048
728×90 Banner

মোহাম্মদ আলম : শ্যামপুর বহুমুখি হাই স্কুল এন্ড কলেজের বরখাস্তকৃত সাবেক প্রধান শিক্ষক অলিউর রহমানের বিরুদ্ধে আদালতে মামলা চলমান অবস্থায়ই পুনঃবহালের পায়তারা চলছে।
অর্থ আত্মসাত ও দূর্নীতির অভিযোগে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুল কর্তৃপক্ষ বিজ্ঞ সহকারী জজ ৬ষ্ঠ আদালত ঢাকায় ২ জানুয়ারী মামলা রুজু করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে শুনানী কার্যক্রম অব্যহত রেখেছেন।
আদালতের নির্দেশ ছাড়াই গত ২৩ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ঢাকা থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)কে বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দেন।
তদন্তকারী কর্মকর্তা শাহানাজ সুলতানার ভাষ্য, আদালতে বিচারাধীন একটি বিষয়ে বোর্ড কিভাবে তদন্ত করতে দেয়। তবে তিনি তদন্তে আদালতে মামলা চলমান থাকার বিষয়টি উল্লেখ করবেন বলে জানান।
ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. মো. হারুন-অর-রশিদের ভাষ্য, আদালত একপর্যায়ে বোর্ডকেই তদন্তের দায়িত্ব দিয়ে থাকে। তাই নিজেদের বুঝার জন্য অভ্যন্তরীণ তদন্ত করা হচ্ছে। তবে আদালতের এখতিয়ারের বাহিরে তারা কোন সিদ্ধান্ত দিবেন না।
মামলার নথি ও স্কুল সূত্রে জানা গেছে, সাবেক প্রধান শিক্ষক অলিউর রহমাকে ৫৪ লাখ টাকা আত্মসাত ও ব্যপক দূর্ণীতির অভিযোগে বরখাস্ত করা হয়। পরে বিষয়টি নিয়ে তিনি শিক্ষা বোর্ডে পিটিশন দায়ের করেন। তদন্ত চলাকালীন তিনি ও স্কুল কর্তৃপক্ষ উভয় আদালতে মামলা করেন। তখন বোর্ড উভয় পক্ষকে আদালতের আদেশের থাকার নির্দেশ দেয়। ইতমধ্যে বরখাস্তকৃত অলিউর রহমান তার মামলা তুলে নিয়ে বোর্ডে আবেদন করেন। সেই প্রেক্ষাপটে বোর্ড পুন তদন্তের নির্দেশ দেন। অথচ স্কুলের করা মামলা এখনো চলমান রয়েছে।
স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনিজা আহমেদ বলেন, বিধান অনুযায়ী তদন্তে অলিউর রহমানের বিরুদ্ধে সুনির্দ্দিস্ট অভিযোগ প্রমানিত হয়। যার লিখিত নথি রয়েছে। আদালতে বিষয়টি নিয়ে মামলা চলমান থাকলেও অজ্ঞাত কারনে তড়িঘড়ি করে তাকে পুনঃবহালের পায়তারা চলছে।
এ বিষয়ে মুঠোফোনে শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আদালত কি বলে তা পরে দেখবো। আমরাতো আর বসে থাকতে পারি না।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here