সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাবেক সভাপতি কমরেড শামসুজ্জোহা স্মরণে শোকসভা অনুষ্ঠিত

0
114
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাবেক সভাপতি কমরেড শামসুজ্জোহা স্মরণে ৩০ জানুয়ারি ২০২১ শনিবার বিকাল ৩ টায় পুরানা পল্টন মোড়স্থ ইব্রাহীম ম্যানশনের ৩য় তলায় ৩০৩নং রুমে রাষ্ট্রচিন্তার সেমিনার হল-এ শোকসভা অনুষ্ঠিত হয়।
সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলমের সভাপতিত্বে শোকসভায় উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সোস্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, পিডিপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, বাংলাদেশ ন্যাপ’র সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা ভূঁইয়া, বাংলাদেশ গণমুক্তি পার্টির সাধারণ সম্পাদক আব্দুল মোমেন, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সহ-সভাপতি কমরেড আলী হোসেন, নারায়ণগঞ্জ জেলা আহ্বায়ক মতিউর রহমান, সিরাজগঞ্জ জেলা আহ্বায়ক জুয়েল রহমান, ঢাকা মহানগরের আহ্বায়ক মাহমুদ প্রমুখ।
কমরেড শামসুজ্জোহার মৃত্যুতে গভীর শ্রদ্ধা জানিয়ে নেতৃবৃন্দ বলেন, “গত ২৮ ডিসেম্বর ২০২০ইং সোমবার ঢাকা থেকে অ্যাম্বুলেন্সযোগে ঝিনাইদহ নেয়ার পথে রাজবাড়ী মোড়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কমরেড শামসুজ্জোহা। তিনি সমাজতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি ছিলেন। স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের কেন্দ্রীয় নেতা ছিলেন। বিপ্লবী ছাত্র মঞ্চের আহ্বায়ক ছিলেন এবং সর্বদলীয় ছাত্র ঐক্যের কেন্দ্রীয় নেতা ছিলেন। স্বৈরাচার এরশাদ সরকারের পতন হলে তিনি বাম রাজনীতিকে সংগঠিত করার জন্য ১৯৯১ সালে সোশ্যালিস্ট পার্টি গড়ে তোলেন। তারা ধারাবাহিকতায় সমাজতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি হন। তিনি তেল, গ্যাস, বিদ্যুৎ, বন্দর রক্ষা জাতীয় কমিটির কেন্দ্রীয় সদস্য ছিলেন।”
তাঁরা আরো বলেন, “ কমরেড শামসুজ্জোহা ১৯৫২ সালে ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার কুমারিয়া ইউনিয়নের চর রুকদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। শিক্ষা জীবনে তিনি শৈলকূপা হাইস্কুল থেকে এসএসসি, ঝিনাইদহ কে সি কলেজ থেকে এইচ.এস.সি, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন। কর্মজীবনে তিনি বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের নিউজ প্রডিউসার ছিলেন। অসামম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় তাঁর অবদান বাঙালি জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।”
এ সময় নেতৃবৃন্দ কমরেড শামসুজ্জোহার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here