সরকারি কর্মচারীদের কর্মস্থলে ২৪ ঘন্টা অবস্থান করতে হবে — সৈয়দা ফারহানা কাউনাইন

0
193
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : ‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে তুলে ধরে নরসিংদীতে পালন করা হয়েছে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস-২০১৯। নরসিংদী জেলা প্রশাসন ও নরসিংদী জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজিত বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল দুর্নীতি বিরোধী মানববন্ধন, র‌্যালী ও আলোচনা সভা। সকাল পৌনে ১০টায় দুর্নীতি বিরোধী “মানব বন্ধন” শুরু হয় জেলা প্রশাসক কার্যালয়ের সামনের প্রধান সড়কে। এতে প্রধান অতিথি ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। মানব বন্ধন শেষে নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সূর্য্যকান্ত দাস ও জেলা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বশিরুল ইসলামের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালী প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি(নতুন ভবন)মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সূর্য্যকান্ত দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। প্রধান অতিথির ভাষণে নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, দুর্নীতি মুক্ত সমাজ প্রতিষ্ঠা হলে, দেশে জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা হবে। তিনি জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, সচিবালয়ের নির্দেশ মোতাবেক নির্দেশনামূলক যে কোন চিঠি প্রাপ্তির কার্যক্রমের তিন দিনের মধ্যে ব্যবস্থা নিতে হবে। নরসিংদীতে চাকুরী করে রাতে ঢাকায় অবস্থান করা চলবে না। দাপ্তরিক কাজ ছাড়া কেউ ঢাকায় যেতে পারবেন না। নরসিংদীতে যারা সরকারী চাকুরী করেন তাদের সকলকে কর্মস্থলে ২৪ ঘন্টা অবস্থান করতে হবে।
জেলা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বশিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী জেলা পরিষদের প্রধান নির্বাহী আনোয়ারুল আশরাফ, সিভিল সার্জন ডা. মোঃ হেলাল উদ্দিন, নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ বেলাল হোসেন,দুদক সমন্বিত জেলা ঢাকা-২ এর সহকারী পরিচালক মোঃ রেজাউল করিম। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমরুল কায়েস,জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ সহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, জেলা শহরের ব্রাহ্মন্দী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, নরসিংদী আইডিয়াল হাই স্কুল , ব্রাহ্মন্দী কে কে এম সরকারি উচ্চ বিদ্যালয়,নরসিংদী সরকারী কলেজ, আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ, এন কে এম হাই স্কুল , সাটিরপাড়া কে. কে. ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজ, নরসিংদী সরকারি মহিলা কলেজ, নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়,নরসিংদী উচ্চ বালিকা বিদ্যা নিকেতন,নরসিংদী পাইলট উচ্চ বিদ্যালয়,কারারচর মৌলভী তোফাজ্জল হোসেন উচ্চ বিদ্যালয় সমূহের সততা সংঘের শিক্ষার্থী সহ জেলা বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান সমূহের কর্মকর্তা কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here