সরকারি সহযোগিতা ছাড়াই চলছে পাবনার মানব কল্যাণ ট্রাস্ট

0
54
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : ১৯৯৪ সাথে প্রতিষ্ঠিত মানব কল্যাণ ট্রাস্ট। দীর্ঘ ২৯ বছরে সরকারি কোন সহযোগিতা ছাড়াই চলছে পাবনার সিংগায় প্রতিষ্ঠিত বেসরকারি সংস্থাটি। তিন বিঘা জমির ওপর প্রতিষ্ঠিত সংস্থাটিতে যেখানে বর্তমানে আবাসিক ছাত্রের সংখ্যা ১৫০ জন। ৫০ জনের মতো দৃষ্টিপ্রতিবন্ধী ছাত্র। যারা ব্রেইল পদ্ধতিতে পড়াশোনা করছে। ১২ জন মূক ও বধির এবং প্রায় ১৫০ জন প্রতিবন্ধী ছাত্র রয়েছে। যেখানে প্রতিমাসে খরচ হয় প্রায় ৩ লক্ষ টাকা। যা সংস্থাটির পক্ষে খরচ করা কষ্টসাধ্য। নানাবিধ এসব সমস্যা তুলে ধরে সংবাদ সম্মেলনে মূল বক্তব্য পাঠ করেন সংস্থাটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. আবুল হোসেন।
শনিবার (১০) জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের জায়গা সংকুলানের কারণে আমরা বিদ্যাশ্রমের কার্যক্রম চালু করতে পারছি না। তিনি উল্লেখ করেন, প্রতিষ্ঠানটির পাশেই একটা খালি জমি রয়েছে। সেটা নিতে পারলে বিদ্যাশ্রম ও ফ্রি চিকিৎসা কেন্দ্র চালু করতে পারবো।
সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সাবেক অতিরিক্ত সচিব কামরুন্নাহার খানম। অনুষ্ঠান উপস্থাপনা করেন সাহিদুল ইসলাম সাহিদ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডাঃ আব্দুল্লাহ আল বাকী, প্রকৌশলী মো. নুরুল আমীন, মো. সোহরাব হোসেন, মো. আব্দুল জব্বার, মো. আলমগীর হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here