সরকার সীমান্ত হত্যা রোধ করতে ব্যর্থ …….. নাগরিক পরিষদ

0
237
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বাংলাদেশের অভ্যন্তরে গবাদী পশু চরানোর সময় বাংলাদেশী যুবকদের উপর গুলি করে একজনকে হত্যা ও অপরজনকে আহত করে সীমান্তের ওপারে নিয়ে যাওয়ার প্রতিবাদে এক বিবৃতিতে নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন বলেন, নতজানু পররাষ্ট্রনীতি, দিল্লির অনুগত সরকার ও মেরুদন্ডহীন জাতীয়তাবাদীরা সীমান্ত হত্যা রোধ করতে ব্যর্থ। জনগণের ঐক্যই সীমান্ত হত্যা রোধে জাতিরাষ্ট্রকে বাধ্য করে ভারতের বিরুদ্ধে আন্তর্জাতিক পরিমন্ডলে ব্যবস্থা নিতে সক্ষম হবে।
আজ ৫ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন এক বিবৃতিতে নীলফামারীর ডিমলায় বিএসএফ কর্তৃক বাংলাদেশী যুবক বাবলু মিয়াকে হত্যা ও লালমনিরহাটের পাটগ্রামের সীমান্ত সাইফুল ইসলাম কে আহত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ কথা বলেন।
তিনি বলেন, সীমান্ত হত্যা, সার্বভৌমত্বের লংঘন এবং গুলি ও নির্যাতনের ঘটনার প্রকৃত পরিসংখ্যান অজ্ঞাত রয়ে গেলেও তা খুবই উদ্বেগজনক। ২০০০-২০১৯ পর্যন্ত ২০ বছরে এক হাজার ছয়শতের বেশি বাংলাদেশের নাগরিক সীমান্তে হত্যার ধারাবাহিকতায় এই হত্যা। যা খুবই নিন্দনীয়। জাতীয়তাবাদের নামে ভারতীয় অনুগত মেরুদন্ডহীন বিরোধী দল সরকারের মতই নিশ্চুপ রয়েছে। সীমান্ত হত্যা নিয়ে বাংলাদেশের বুদ্ধিজীবীদের নির্বাক থাকা সন্দেহজনক ও হতাশাব্যঞ্জক। বারবার সীমান্ত হত্যা, সার্বভৌমত্বের লংঘন, বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্বকে অবহেলার শামিল। জাতি রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে ভারত শ্রদ্ধা ও সম্মান করে না। যা মুক্তিযুদ্ধের অর্জনকে ভুলুন্ঠিত করছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here