সাংবাদিকদের এড়িয়ে চলছেন পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান

0
188
728×90 Banner

বিশেষ প্রতিনিধি : পল্লীবিদ্যুতে চলমান নানা অনিয়ম ও দুর্নীতির তথ্য অনুসন্ধানে বোর্ডের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মঈনুদ্দিন সাংবাদিকদের এড়িয়ে চলতে চাইছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।
অনুসন্ধানে জানা গেছে, গত ৮ নভেম্বর বেসরকারী চ্যানেল ইন্ডিপেন্ডেন্ট টিভির অনুসন্ধানী প্রতিবেদনমূলক অনুষ্ঠান ‘তালাশ’এ দেখা গেলো অনুসন্ধানে উঠে আসা পল্লীবিদ্যুতে চলমান বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিষয়ে সাংবাদিক সবুজ মাহমুদ বোর্ডের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মঈনুদ্দিনের কাছে তার মন্তব্য জানতে চাইলে তিনি একপ্রকার ক্ষমা ভিক্ষা চেয়ে তড়িঘড়ি করে তার চেম্বার থেকে উঠে অন্যত্র চলে যান। তিনি তখন এটিও বলেন যে- ‘আপনাদের কিছু জানার থাকলে চিঠির মাধ্যমে জানান আমি উত্তর দিব’। ঘটনাটি একপ্রকার সাংবাদিকদের এড়িয়ে চলাই বলা যায়। প্রতিবেদনটি দেখার প্রচার হবার পর জনমনেও সৃষ্টি হয়েছে নানা প্রশ্ন।
এদিকে পল্লীবিদ্যুতায়ন বোর্ড এর একটি সূত্রে জানা গেছে, ১১ নভেম্বর সোমবার মেজর জেনারেল মঈনুদ্দিন তার প্রতিষ্ঠানে কর্মরত নিরাপত্তা কর্মী ও দারোয়ানদের ডেকে নির্দেশনা দিয়েছেন সাংবাদিক পরিচয়ে কেউ তার সন্ধানে এলে তিনি অফিসে থাকুক বা না থাকুক সাংবাদিকদের যেনো বলা হয় চেয়ারম্যান মহোদয় অফিসে নেই।
বিষয়টি মোটেই গ্রহনযোগ্য হতে পারেনা বলে মনে করছেন সাংবাদিকরা। দেশের তথ্য অধিকার আইনটি তার এই দাম্ভিক আচরণের কারনে অকার্যকর হচ্ছে বলেও তারা মনে করছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, চেয়ারম্যান মেজর জেনারেল মঈনুদ্দিন বেশিরভাগ সময়ই সাংবাদিকদেরকে তথ্য না দিয়ে এভাবে কেটে পড়ার চেষ্টা করেন। তার বিরুদ্ধে আদালত অবমাননার একটি মামলাও উচ্চ আদালতে চলমান আছে। যার মামলা নং ৫০/২০১৬।
সূত্রমতে, চেয়ারম্যান মেজর জেনারেল মঈনুদ্দিন কোনোভাবেই দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল নয়। পাশাপাশি মতপ্রকাশ ও তথ্য পাওয়ার যে আইনী অধিকার সাংবাদিকদের রয়েছে তাও ক্ষুন্ন করে চলেছেন তিনি। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নানা অপকর্মের বিষয়ে তথ্য প্রাপ্তিতে চেয়ারম্যানকে সচেতন করতে কতৃপক্ষকে যথাযথ পদক্ষেপ নিতে আহবান জানিয়েছেন দায়িত্বরত সংবাদকর্মীরা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here