সাংবাদিক লাবলুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

0
127
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আজ বৃহস্পতিবার (৮ জুলাই) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সভাপতি সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী । দুই বছর আগের এই দিনে সবাইকে কাঁদিয়ে মাত্র ৫২ বছর বয়সে পৃথিবী থেকে চিরবিদায় নেন বরেণ্য এই সাংবাদিক।
২০১৯ সালের ৮ জুলাই রাত ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলু। তিনি দীর্ঘদিন ধরে লিভার ক্যানসারে ভুগছিলেন।
বহু গুণের অধিকারী আখতারুজ্জামান লাবলু স্বল্প সময়ে নিজেকে একজন সফল সাংবাদিক হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন। এর বাইরে নিজের সারাজীবন ব্যয় করেছেন সাংবাদিকদের কল্যাণে। তার হাত ধরে অসংখ্য সফল সাংবাদিকের হাতেখড়ি হয় সাংবাদিকতায়। একজন দক্ষ সংগঠক হিসেবে অপরাধ বিষয়ক প্রতিবেদকদের সংগঠন ক্র্যাব গঠনেও তার ভূমিকা ছিলো অন্যতম।
বন্ধুসুলভ আচরণের জন্য সবার কাছেই ছিলেন সমান জনপ্রিয়। যেকোনো মানুষের বিপদে সাধ্যমতো তাৎক্ষণিক ঝাঁপিয়ে পড়ার মানসিকতা ছিলো লাবলুর অন্যতম গুণ। লাবলুর অকালে চলে যাওয়া সাংবাদিক সমাজের অপূরণীয় ক্ষতি হিসেবে মনে করেন সহকর্মীরা।
সাংবাদিক লাবলুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার রুহের মাগফেরাত কামনা করে পারিবারিকভাবে দোয়ার আয়োজন করা হয়েছে।
আখতারুজ্জামান লাবলু ২০০৪ সালে স্টাফ রিপোর্টার হিসেবে ভোরের কাগজে যোগ দেন। এরপর প্রধান অপরাধ বিষয়ক প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে ভোরের কাগজের প্রধান প্রতিবেদক হিসেবে দায়িত্ব নেন। মৃত্যুর আগ পর্যন্ত এ পদেই ছিলেন তিনি।
লাবলু ৮০’র দশকের শেষ দিকে কৃষাণ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতায় শুরু করেন। এরপর দৈনিক সমাচার ও অনলাইন পোর্টাল বিএনএসে (বাংলাদেশ নিউজ সার্ভিস) কাজ করেছিলেন। ২০০৯ সালে ক্র্যাব সভাপতি নির্বাচিত হন তিনি। এরপর একই পদে ২০১০, ১২, ১৩, ১৪ ও ১৬ সালে মোট ছয়বার সভাপতি পদে দায়িত্ব পালন করেন তিনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here