সাংবাদিক সুমনের ওপর চার হামলাকারী মোহাম্মদপুরে গ্রেফতার

0
209
728×90 Banner

এস, এম, মনির হোসেন জীবন : ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দায়িত্ব পালনের সময় সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় আরও চারজন হামলাকারীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।
র‌্যাবের হাতে গ্রেফতাররা হলেন- আলাউদ্দিন (২২), মাসুদ মিয়া (১৯), রাসেল হাওলাদার (৩৪) ও জহিরুল ইসলাম ওরফে অপু মিয়া (২৪)। এদের মধ্যে র‌্যাবের হাতে আটক অপু মিয়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ডের নতুন কাউন্সিলর শেখ মোহাম্মদ হোসেন খোকনের সৎ ভগ্নিপতি বলে জানা গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত মোট ৫ জনকে গ্রেফতার করা হলো।
শনিবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর মোহাম্মদপুর সহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
শনিবার বিকেলে র‌্যাবের আইনও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো: মিজানুর রহমান ভুঁইয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, হামলার সময়ের ছবি ও ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে এবং ঘটনাস্থলে উপস্থিত স্বাক্ষ্যদের বর্ণনা অনুযায়ী চারজনকে শনাক্ত করে আজ শনিবার গ্রেফতার করা হয়েছে। আটককৃতরা সরাসরি হামলার সঙ্গে জড়িত ছিলেন।
জিঞ্জাসাবাদ শেষে গ্রেফতার চারজনকে ডিএমপি’র মোহাম্মদপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।
এর আগে গত বুধবার (৫ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর রায়েরবাজার এলাকার বুদ্ধিজীবী সড়কের একটি বাসা থেকে ইসমাইল নামে একজনকে গ্রেফতার করে পুলিশ।
শনিবার দুপুরে ডিএমপি মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ বলেন, গ্রেপ্তারের বিষয়টি আমিও শুনেছি। র‌্যাব সদস্যরা তাদেরকে জিঞ্জাসাবাদ শেষে থানায় হস্তান্তর করা হবে।
ওসি আরও জানান, ভুক্তভোগী সাংবাদিক সুমনের দায়ের করা মামলায় ওই চারজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে তোলা হবে।
উল্লেখ্য যে, গত ১ ফেব্রুয়ারি (শনিবার) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের রায়েরবাজার এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শেখ মোহাম্মদ হোসেন খোকনের সশস্ত্র বাহিনীর মহড়ার ছবি তোলায় সুমনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করা হয়। এ ঘটনায় সাংবাদিক সুমন বাদী হয়ে মোহাম্মদপুর থানায় অঞ্জাত নামা ১০ থেকে ১২জনের নামে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here