সারাদেশে নারী ধর্ষন ও নিপীড়নের প্রতিবাদে বেলকুচি শুভ সংঘের মানববন্ধন

0
144
728×90 Banner

আবির হোসাইন শাহীন সিরাজগঞ্জ : সিলেট এমসি কলেজ ও নোয়াখালীতে বর্বরোচিত নারী নির্যাতনসহ সাম্প্রতিক সময়ে সকল ধর্ষণ, নিপীড়নের প্রতিবাদে মৌন পদযাত্রা ও
মানববন্ধন করেছে কালের কণ্ঠ শুভ সংঘ বেলকুচি উপজেলা শাখা।
আজ বুধবার বেলা ১১টায় বেলকুচি সরকারি কলেজ সংলগ্ন বঙ্গবন্ধু মুক্তির সোপান হতে মৌন পদযাত্রা শুরু করে মহিলা কলেজ হয়ে বেলকুচি সরকারি মূল ফটকে এসে শেষ হয়।
সাম্প্রতিক সময়ে বৃদ্ধি পাওয়া ধর্ষণ, গণধর্ষণ, নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে সারাদেশব্যাপী কালের কণ্ঠ শুভ সংঘের ন্যায় সিরাজগঞ্জ বেলকুচিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে অংশ নেওয়া বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় আমাদের মা বোনেরা ধর্ষণের শিকার হয়েছিল তখন আমরা পরাধীন ছিলাম। কিন্তু স্বাধীন বাংলাদেশে ধর্ষণ করে পাড় পেয়ে যাওয়া এটা বিচারহীনতার কথা মনে করিয়ে দেয়। স্বাধীন দেশে আমাদের এখন একটাই দাবি, সরকার ধর্ষণের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করুক।
কর্মসূচিতে শুভ সংঘের সহযোদ্ধা ছাড়াও বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়।
এ সময় বেলকুচি শুভ সংঘের সভাপতি আবির হোসাইন শাহীন বলেন , ‘বিবস্ত্র নারী, লজ্জিত দেশ এই কি আমার সোনার বাংলাদেশ? দেশের এক শ্রেণির মানুষের অভিমত যে, ধর্ষণের জন্য নাকি শুধু মেয়েরাই দায়ী, যৌন আবেদনময়ী পোশাকের জন্য নাকি আমরা ধর্ষিত হয়, তাহলে সাত বছরের শিশু কী আবেদনময়ী পোশাক পড়ে ছিলো যার জন্য তাকে ধর্ষিত হতে হয়? আমাদের দেশে সাত বছরের শিশু নিরাপদ না, সত্তর বছরের মহিলাও নিরাপদও নয়।
এসময় আরও উপস্থিত বেলকুচি সরকারি কলেজের ইংরেজি অধ্যাপক আবুল কালাম আজাদ, সিনিয়র সাংবাদিক একাত্তর বাংলা জেলা প্রতিনিধি খন্দকার মোহাম্মদ আলী সহ শুভ সংঘের সকল কর্মীবৃন্দ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here