সাহেদের দেশত্যাগ ঠেকাতে বেনাপোল ও শার্শার বিভিন্ন সীমান্তে সতর্কতা জারি

0
161
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : করোনাভাইরাস (কোভিড-১৯) চিকিৎসা সেবা নিয়ে রোগীদের সাথে প্রতারণা ও বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়া বেসরকারী রিজেন্ট হাসপাতালের মালিক সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদ যাতে কোনোভাবেই বাংলাদেশ থেকে দেশের বাহিরে পালিয়ে যেতে না পারে সে জন্য যশোরের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।
এদিকে শুক্রবার যশোরের বেনাপোল ও শার্শার বিভিন্ন সীমান্তেও সতর্ক রয়েছে পুলিশ, গোয়েন্দা পুলিশ, এলিট ফোর্স র‌্যাব, যশোর বিজিবি ও খুলনা বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শুক্রবার (১০ জুলাই) সকাল থেকে সীমান্তে সতর্কতার বিষয়টি ইমিগ্রেশন কর্তৃপক্ষ স্থানীয় গনমাধ্যম কর্মীদেরকে নিশ্চিত করেছেন।
বেনাপোল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সুত্রে জানা যায়, বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত পথে বিভিন্ন কৌশলে ভারতে যাওয়ার সুযোগ বেশি। তাই এ সীমান্ত পথ দিয়ে সাহেদ করিমের ভারতে পালিয়ে যাওয়ার সম্ভাবনাকে একেবারে উড়িয়ে দেয়া যায় না। তবে, করোনার সময়ে এ সুযোগ একেবারে বন্ধ। তারপরও কর্তৃপক্ষ সীমান্তে সতর্ক রয়েছে।
এদিকে,শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত যশোরের বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত এলাকা ঘুরে পুলিশ ও বিজিবির নজরদারি ও সতর্কতা দেখা গেছে। তবে, করোনাভাইরাসের সময় কোনো নাগরিককে ভারত যেতে দেয়া হচ্ছে না। কোনোভাবেই যাতে অবৈধভাবে কেউ সীমান্ত অতিক্রম করতে না পারে সে জন্য আইনশৃঙ্খলা বাহিনী সর্বো্চচ সতর্ক রয়েছে
এদিকে, শুক্রবার রাতে যশোরের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ (ওসি) আহসান কবির গনমাধ্যমকে জানান, মামলা হওয়া আসামিরা এমনিতেই দেশত্যাগ করতে পারবে না। এছাড়াও বর্তমানে করোনাভাইরাসের জন্য আমরা কোনো বাংলাদেশি পাসপোর্ট যাত্রীকে ভারত যেতে দিচ্ছি না বা ভারত ইমিগ্রেশনও গ্রহণ করছে না।
ওসি আরও বলেন, গত বৃহস্পতিবার ( ৯ জুলাই) সাহেদ করিম যাতে দেশত্যাগ করতে না পারে সে জন্য আমাদের কাছে সতর্ক থাকার জন্য একটি চিঠি এসেছে।
শুক্রবার রাতে যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা স্থানীয় গনমাধ্যমকে জানান,অপরাধীদের অবৈধ পথে পালিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।
এবিষয়ে খুলনা ২১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মনজুর-ই-এলাহী শুক্রবার রাতে স্থানীয় গনমাধ্যমকে জানান, অপরাধী যাতে কোনোভাবে সীমান্ত পথে অবৈধভাবে চলে যেতে না পারে সে জন্য বিজিবি সতর্ক থেকে তাদের নিজ নিজ দায়িত্ব পালন করে যাচেছন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here