সিরাজগঞ্জ ও ফরিদপুর হতে অপহৃত ভিকটিম গাজীপুরে উদ্ধার

0
367
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : সিরাজগঞ্জ ও ফরিদপুর হতে অপহৃত ভিকটিমকে গাজীপুর হতে উদ্ধার করেছে র‌্যাব-১, পোড়াবাড়ী ক্যাম্প।
জানাযায়, ৭ অক্টোবর রাতে র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, গাজীপুর জেলার সদর থানাধীন রাজবাড়ী এলাকায় কতিপয় অপহরণকারী ভিকটিমদ্বয়সহ মুক্তিপণের টাকা নেয়ার জন্য অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি গাজীপুর জেলার সদর থানাধীন রাজবাড়ী এলাকার একটি বাড়ীতে অভিযান পরিচালনা করে অপহৃত ভিকটিম ১। মোঃ জিহাদ হাসান(১৫), পিতা-আঃ রশিদ মিয়া, ২। মোঃ সুমন(১৫), পিতা-মোঃ ইউসুফ আলী, উভয় সাং-দেবীপুর, থানা-তাড়াশ, জেলা-সিরাজগঞ্জদ্বয়’কে উদ্ধার করে এবং র‌্যাবের উপস্থিতি টেরপেয়ে অপহরণকারীরা সু-কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়।
ঘটনার বিবরণে জানা যায় যে, গত ০১ আগষ্ট ২০১৯ তারিখ আনুমানিক ১১.৩০ ঘটিকার সময় ভিকটিম দ্বয় তাদের নিজ গ্রাম সিরাজগঞ্জ হতে অপহৃত হয়। তারা অনেক খোঁজাখুঁজি করে ভিকটিমদের না পেয়ে গত ১৯/০৯/২০১৯ ইং তারিখ সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানায় একটি অপহরণ মামলা করেন দায়ের করেন, যার নম্বর-১৮ তারিখ ১৯/০৯/২০১৯ ধারাঃ ৩৬৪/১০৯ দঃ বিঃ।
বিষয়টি গত ০৬ অক্টোবর ২০১৯ ইং তারিখ ১নং ভিকটিমের বাবা র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এসে অপহৃত ছেলের মুক্তির জন্য আইনগত সাহায্য কামনা করে। অপহরণের ঘটনাটি অবহিত হওয়া মাত্রই অপহৃত ভিকটিম ও অপহরণকারীদের অবস্থান নিশ্চিত করে র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন, (জি), বিএন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে অবশেষে গাজীপুরের রাজবাড়ী এলাকার একটি বাড়ী থেকে ভিকটিমদ্বয়কে উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত আসামীদ্বয়কে সিরাজগঞ্জ জেলার তড়াশ থানার পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।
আপরদিকে ০৭ অক্টোবর রাতে র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন সফিপুর এলাকায় কতিপয় অপহরণকারী ভিকটিমসহ মুক্তিপণের টাকা নেয়ার জন্য অবস্থান করিতেছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন সফিপুর এলাকায় অভিযান পরিচালনা করলে অপহরণকারীরা র‌্যাবের উপস্থিতি টেরপেয়ে অপহরণকৃত ভিকটিম(১৯), পিতা-মোঃ ফিরোজ আহম্মেদ, সাং-কাশিয়ানী, থানা-কাশিয়ানী, জেলা-গোপালগঞ্জ’কে নিয়ে গাড়ীযোগে চন্দ্রার দিকে পলায়নের উদ্দেশ্যে রওনা করিলে আভিযানিক দলটি অপহরনকারীদের গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করার জন্য উক্ত গাড়ীর পিছনে ধাওয়া করিলে অপহনকারীরা ভিকটিমকে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন সফিপুর বাজার এলাকায় ফেলে দ্রæত পালিয়ে যায়। র‌্যাবের অভিযানিক দলটি অবশেষে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন সফিপুর বাজার এলাকা হইতে ভিকটিমকে উদ্ধার করে।
ঘটনার বিবরণে জানা যায় যে, অপহৃত ভিকটিম পেশায় একজন একাদশ শ্রেনীর ছাত্রী। সে গত ২৯/০৯/১৯ তারিখ দুপুরে ঘটিকার সময় নিজ এলাকা ফরিদপুর হইতে ০৪/০৫ জন অজ্ঞাতনামা ব্যক্তিরা ভিকটিমকে জোরপূর্বক মাইক্রোবাসে করে অপহরণ করে নিয়ে যায়। অপহরণের পর তার পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে আলফাডাংগা থানায় একটি সাধারন ডাইরী করেন। যার নম্বর -১০৮৩ তারিখ ৩০/০৯/১৯ খ্রিঃ।
ব্যাপক খোঁজাখুঁজির পর ভিকটিমের পরিবার জানতে পারে যে, ভিকটিমকে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন সফিপুর এলাকায় নিয়ে আসার পর বিভিন্ন ভাবে নির্যাতন করে এবং কাউকে কিছু না জানানোর জন্য ভিতি প্রদর্শণ করে। অপহরণের পর অদ্য ০১ অক্টোবর ২০১৯ তারিখ অনুমান ১৫.৩০ ঘটিকার দিকে অপহরনকারীরা মোবাইল ফোনের মাধ্যমে তার পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে ০৫ লক্ষ টাকা দাবি করে। অন্যথায় তারা ভিকটিমকে হত্যা করবে বলে জানায়।
বিষয়টি ৭ অক্টোবর ২০১৯ ইং তারিখ ভিকটিমের বাবা র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এসে অপহৃত মেয়ের জন্য আইনগত সাহায্য কামনা করে। অপহরণের ঘটনাটি অবহিত হওয়া মাত্রই অপহৃত ভিকটিম ও অপহরণকারীদের অবস্থান নিশ্চিত করে র‌্যাব-১, পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন, (জি), বিএন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ গাজীপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে অবশেষে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন সফিপুর বাজার এলাকা হতে ভিকটিমকে উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here