সিলেট স্বেচ্ছাসেবকদলে এবার শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

0
87
728×90 Banner

সিলেট প্রতিনিধিঃ সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় সংসদের সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এডভোকেট সামসুজ্জামান জামানের পদত্যাগের পর সিলেটে স্বেচ্ছাসেবকদলে পদত্যাগের হিড়িক পরেছে।
এবার তারই ধারাবাহিকতায় সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটিতে তৃণমূলের অবমূল্যায়ন, পরিক্ষিত ও ত্যাগী নেতাকর্মীদের অপমান অপদস্থের অভিযোগে সিলেট জেলার বিভিন্ন উপজেলা ও পৌরশাখার স্বেচ্ছাসেবক দলের শতাধিক দায়িত্বপ্রাপ্ত নেতাকর্মীদের পদত্যাগ করেছেন।
শুক্রবার (২৭ আগস্ট) বাদ আছর নগরীর শিবগঞ্জ এলাকায় সংবাদ সম্মেলনে তারা পদত্যাগ করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ২০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রায়হাত বকস রাক্কু।
লিখিত বক্তব্যে তিনি বলেন, বিগত ১৭/০৮/২০২১ ইং তারিখে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণা করা হয়, যা দেখে আমরা বিস্মিত ও মর্মাহতো। এই কমিটিতে দলের পরিক্ষিত ও যোগ্য নেতাদের বাদ দিয়ে কমিটি অনুমোদন দেওয়া হয়। অগণতান্ত্রিক একটি কমিটি যা আমরা মেনে নিতে পারিনি। আমরা বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিয়ে আমাদের নিজেদের পদত্যাগপত্র দিয়েছি। যেহেতু দলের একটি পদ্ধতি আছে সেহেতু আমরা সবাই বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ একত্রিত হয়ে আপনাদের প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় মাধ্যমে অন্যান্যদের সাথে একাত্মা প্রকাশ করে আমাদের পদত্যাগপত্র ঘোষণা করিলাম।
আজ এখন থেকে আমাদের উপর স্বেচ্ছাসেবক দলের কোন দায়িত্ব বর্তায় না। আমরা আমাদের সোনালী সময় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের পেছনে ব্যয় করেছি। আমরা যারা বিগত আন্দোলন-সংগ্রামে জীবন বাজি রেখেছি, রাজপথে গুলিবিদ্ধ হয়েছি, সংসার থেকে বিতাড়িত হয়েছি, আজ আমাদের প্রিয় সংগঠনটি আমাদেরকে তামাশায় রূপান্তরিত করেছে। আমাদের ত্যাগ ও পরিশ্রম তিলে তিলে গড়া আলোচিত সিলেট স্বেচ্ছাসেবক দল।
সংগঠনটি আজ নিষ্ক্রিয় ও অযোগ্য এবং ইউনিয়নের নেতাকে দিয়ে মহানগরের দায়িত্ব দিয়ে কমিটি ঘোষণা করায় তাদের নেতৃত্বে কাজ করা আমাদের জন্য অপমান ও লজ্জাজনক। তাই আমরা সবাই আমাদের স্ব স্ব পদ থেকে পদত্যাগ করলাম।
পদত্যাগকারী নেতাকর্মী হলেন, ২১ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুর রকিব তুহিন, ২২ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রায়হাত বকস রাক্কু, ৬ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল হান্নান, ১৭ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক বিলাল আহমদ খান, ১৯নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুক আহমদ গাজি, ১০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মিজানুর রহমান মিজান, ২১ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোস্তফা কামাল ফরহাদ, ২০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আকবর হোসেন কয়ছর, ১০ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শামীম আহমদ লোকমান, ৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মামুন আহমদ, ২৩ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন প্রধান, ২৭ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আদিল আহমদ, ২৪ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মনোয়ার হোসেন খলিল, ১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আজমল আলী, ১৭ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ফয়েজ আহমদ, যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন, ৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মো. আইনুর, ২৩ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক শাহজাহান বাগ সাজা, ২০ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন, ১০ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক তওহিদুল ইসলাম আবু, ১৯ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ইউনুস মিয়া, আনোয়ার হোসেন, আহাদুল ইসলাম শিবলু, ২১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন লিজু, আব্দুল আজিম রাজু, সুজন আহমদ, শায়েদুল ইসলাম পিন্টু, তাজ উদ্দিন, শেখ মো. গফুর, মেহেদি হাসান রনি, রেজুয়ান আহমদ, মুহিবুর রহমান মুহিব, আফছর আহমদ, আমিনুল ইসলাম পিন্টু, ২০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক শামীম আহমদ, পাপলু চক্রবর্তী, আব্দুল হাফিজ, মো. রাজু, সাজ্জাদুর রহমান সাজু, ১৭ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক শাহ আলম হৃদয়, মো. জিয়াউল হক, হাসান আহমদ, ২৩ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান, ২৫ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক সাইদ আহমদ, এনাম খান, শাহিন আহমদ, ২৪ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক শিপলু আহমদ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here