সুষ্ঠু নির্বাচনে নিরপেক্ষ সরকার অপরিহার্য : রিজভী

0
75
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনা সরকারের অধীনে কখনো অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। অতীতে সেটা একাধিকবার প্রমাণিত হয়েছে। সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজন নির্দলীয়-নিরপেক্ষ সরকার। দেশের বর্তমান প্রেক্ষাপটে এটা অপরিহার্য, এর কোনো বিকল্প নেই। কারণ, শেখ হাসিনার অধীনে নির্বাচন মানে বাঘের সামনে ছাগলকে ছেড়ে দেয়া।
আজ সোমবার (০৬ জুন) দুপুরে সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটি ভবনের স্বাধীনতা হলে ‘ভয়েস ফর ডেমোক্রেসি অ্যান্ড ভোটার রাইটস’র উদ্যোগে ‘নির্বাচনকালীন নির্দলীয় সরকারের অপরিহার্যতা এবং নির্বাচনপরবর্তী জাতীয় সরকারের প্রয়োজনীয়তা’-শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
সংগঠনের সদস্য সচিব হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে এবং মৎস্যজীবী দলের আহ্বায়ক সদস্য ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন-বিএনপির কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান রতন, কাদের গনি চৌধুরী, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, কাজী রফিক, তাঁতী দলের কাজী মনিরুজ্জামান মনির, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের অধ্যাপক শাহ আলম, জাসাসের ডা. আরিফুর রহমান মোল্লা, কৃষক দলের জাহাঙ্গীর আলম, স্বেচ্ছাসেবক দলের আরিফুর রহমান তুষার প্রমুখ।
রিজভী বলেন, আওয়ামী লীগ সরকার চিরদিনের জন্য রাষ্ট্রীয় ক্ষমতায় থাকতে চায়। কিন্তু তারা জানে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে সেটা সম্ভব হবে না। তাই সংবিধান থেকে নির্বাচনকালীন নির্দলীয়-নিরপেক্ষ সরকার ব্যবস্থা মুছে দিয়েছে। অথচ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে তারা ১৭৩ দিন হরতাল করেছে, জ¦ালাও-পোড়াও করেছে, অবরোধ করেছে।
বিএনপির কেন্দ্রীয় সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ বলেন, দেশে আজ গণতন্ত্র নেই, বাক-স্বাধীনতা নেই, মানুষের ন্যূনতম অধিকার নেই। জোর করে সব অধিকার কেড়ে নেওয়া হয়েছে। গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠায় বিএনপি আন্দোলন করছে। কিন্তু এটা শুধু বিএনপির একার দায়িত্ব নয়। দেশ ও জাতির স্বার্থে বিএনপির চলমান এই আন্দোলনকে সফল করা সকলের নৈতিক দায়িত্ব।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here