সুস্থ হয়ে ফিরেছে আইসোলেশনে থাকা যুবক, কোয়ারেন্টাইনে ১৯শ

0
140
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় বিদেশ ফেরত আরও নতুন ৩৩৯ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার সংখ্যা দাঁড়াল ১৯০০।
এদিকে, সাতক্ষীরা সদর হাসপাতাল আইসোলেশনে ভর্তি শ্যামনগরের দাতিনাখালী গ্রামের এস.এম সুলতান মাহমুদ সুজনের শরীরে করোনার অস্তিত্ব না পাওয়ায় তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।
আইইডিসিআরের বরাত দিয়ে সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়েত জানান, ওই যুবকের শরীরে করোনার অস্তিত্ব মেলেনি। তাকে বুধবার বিকেলে ছাড়পত্র দেয়া হয়েছে।
এদিকে, সাতক্ষীরা জেলা করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কমিটির সভাপতি জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল জানান, বিদেশ ফেরতদের ইতোমধ্যে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনার কাজ চালিয়ে যাচ্ছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সেনাবাহিনী ও স্বাস্থ্য বিভাগ। বিদেশ ফেরতদের বাড়িতে, বাড়িতে টানানো হচ্ছে লাল ফ্লাগসহ তাদের হাতে মারা হচ্ছে শনাক্তকরন সিল। এছাড়া বন্ধ ঘোষণা করা হয়েছে সকল পর্যটন কেন্দ্র ও গরুর হাট। নিষিদ্ধ করা হয়েছে জেলায় সকল ধরনের সভা সমাবেশ, সেমিনার, সামাজিক অনুষ্ঠানসহ সকল প্রকার গণজমায়েত। চলছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। এছাড়া করোনা সংক্রমণ প্রতিরোধে জেলার সকল নাগরিককে আগামী ১৪ দিন বাড়ি থেকে বাইরে না আসার জন্য বলা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here