স্বাধীনতার অর্জনকে ম্লান করবেন না ……. এনডিপি

0
50
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা বলেন, স্বাধীনতার ৫২ বছর পরে এসেও আমরা আমাদের অধিকারের কথা বলতে হয়। এখনও বাজারে গেলে চুপি চুপি এদিক ওদিক তাকিয়ে কম বাজার করতে হয়। চারিদিকে ব্যাপক উন্নয়নের মধ্যদিয়েও কোথায় যেন দুর্বিসহ চাপা কান্নায় সাধারণ মানুষ অসহায় হয়ে পড়ছে। এখান থেকে জাতিকে মুক্তি না দিলে স্বাধীনতার অর্জন ম্লান হয়ে যাবে। তিনি বলেন, আমরা ১৯৭১ সালে এই জন্য যুদ্ধ করিনি। মানুষের ভোট ও ভাতের অধিকার এটি সাংবিধানিক অধিকার। এই অধিকার কেড়ে নেওয়ার ক্ষমতা কারো নেই। আমরা যদি আবারও ২০১৪ ও ১৮ সালের মতো বিতর্কিত নির্বাচন করে ক্ষমতায় থাকতে চাই তাহলে সেই সিদ্ধান্ত হবে আত্মঘাতি। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আপনি জাতির জনক বঙ্গবন্ধু জ্যেষ্ঠ কন্যা। জাতি আপনার দিকে তাকিয়ে থাকে। আপনি যদি ভুল করেন তাহলে এই মাশুল অন্য কেউ দিতে পারবে না। সকল রাজনৈতিক দলকে নির্বাচনমুখী করতে হলে জাতীয় ঐক্যের বিকল্প কোন পথ খোলা নেই। আমরা আশা করবো জাতিকে স্বাধীনতার এই মহান দিনে সুসংবাদ জানাবেন।
২১ মার্চ ২০২৩, সোমবার সকালে নয়াপল্টনস্থ জননেতা আনোয়ার জাহিদ মিলনায়তনে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি এনডিপি’র আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে পার্টির মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা বলেন, রমজান এলেই দ্রব্যমূল্যের উর্ধগতি লাগামহীন হয়ে পরে, এ যেন দেখার কেউ নেই? অনিয়ম এখন নিয়মে পরিণত হয়েছে। বিরোধী দলের নেতাকর্মীদের উপর সীমাহীন নির্যাতন করে ক্ষমতায় থাকার পাকা ব্যবস্থা করার গণতন্ত্রের সুস্থ ধারা হতে পারে না। মানুষের জন্য যদি রাজনীতি হয় তবে প্রতিটি রাজনীতিবিদেরই পজেটিভ রাজনীতি করা উচিত। আমরা আমাদের ইতিহাস ভুলে গেছি। এখন আর কেউ শেরে বাংলা, ভাসানী, বঙ্গবন্ধু, এমনকি শহীদ জিয়ার রাজনীতি কেউ করে না। শটকাটে ক্ষমতায় যাওয়ার রাজনীতি মাথাচড়া দিয়ে উঠেছে। এখান থেকে সাধারণ মানুষকে মুক্তি দিতে হবে।
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পার্টির প্রেসিডিয়াম সদস্য এডভোকেট ফরিদ উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান রাজু আহমেদ, মহিলা শাখার সদস্য সবিচ রওশন আরা পারভীন মিলি, দপ্তর সম্পাদক আরকে রিপনসহ প্রমুখ।
আলোচনা শেষে শহীদ বীর মুক্তিযোদ্ধা সহ সকল গণতান্ত্রিক আন্দোলনে যারা আত্মত্যাগ করেছেন এবং সম্প্রতি এক্সপ্রেসওয়ে বাস খাদে পড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় যারা নিহত হয়েছে তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করেন।
আগামী ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস যথাযথ মর্যাদার সাথে পালনের জন্য এনডিপির সকল নেতাকর্মীদেরকে আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here