স্মরণিকা ফোল্ডার পত্রিকার সম্পাদক কবি ইদ্রিস আলীর ইন্তেকাল

0
277
728×90 Banner

আর কে আকাশ: পাবনা ক্যাডেট কলেজের অবসরপ্রাপ্ত লাইব্রেরিয়ান, স্মরণিকা ফোল্ডার কবিতা পত্রিকার সম্পাদক কবি ইদ্রিস আলী আর নেই। রোববার ( ২২ জুন) বিকেল সৌয়া তিনটের দিকে অনন্তবাজার সংলগ্ন নিজ বাসায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘদিন যাবত তিনি বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। কয়েকদিন আগে তাঁকে পাবনা জেনারেল হাসপতালে ভর্তি করা হয়। শনিবার হাসপাতাল থেকে রিলিজ দিয়ে বাড়ীতে পাঠানো হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, আত্মীয়স্বজনসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। উল্লেখ্য তিনি প্রায় ৪ দশক ধরে স্মরণিকা ফোল্ডার কবিতা সম্পাদনা করে আসছিলেন।
তিনি পথ সাহিত্য সংসদের সহ-সভাপতি, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব পাবনা জেলা শাখার দপ্তর সম্পাদকসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, ক্যাব পাবনা জেলা শাখার সভাপতি ও প্রেসক্লাব পাবনার সভাপতি এবিএম ফজলুর রহমান, সহ-সভাপতি অধ্যক্ষ জেবুনেছা ববিন, সাধারণ সম্পাদক এস এম মাহবুব আলম, জেলা কৃষকলীগের সহ-সভাপতি আলহাজ¦ হাবিবুর রহমান হাবিব, সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার সভাপতি ড. মনছুর আলম ও সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক এস এম ফরিদ, বাংলাদেশ শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারি ফেডারেশন পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, এশিয়ান টিভির পাবনা জেলা প্রতিনিধি কবি আর কে আকাশ, শেখ হাসিনা উন্নয়ন মঞ্চের মুখপাত্র মশিউর রহমান বিপ্লব, আকাশ নিউজ ২৪ ডটকম এর বার্তা সম্পাদক তামান্না আকাশ, পাবনা মিডিয়া অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মীর ফজলুল করিম বাচ্চু, আনন্দ টিভির পাবনা জেলা প্রতিনিধি সেলিম মোর্শেদ রানা, পথ সাহিত্য সংসদের আসাদুল ইসলাম শফিক প্রমূখ।

মকবুল হোসেন কালু মোল্লার ইন্তেকাল
পাবনা সদর উপজেলার একদন্ত ইউনিয়নের ডেঙ্গার গ্রামের বিশিষ্ট্য সমাজ সেবক ও প্রবীণ আওয়ামী লীগ নেতা মকবুল হোসেন কালু মোল্লা (৮০) রবিবার বেলা সাড়ে ১২টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহী ওয়া ইন্না ইলাহী রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে, ৪ মেয়েসহ অসংখ্য আত্বীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি একদন্ত ইউনিয়নের ডেঙ্গার গ্রামের মৃত আফাজ উদ্দিন মোল্লার ছেলে এবং বাংলাদেশ শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারি ফেডারেশন পাবনা সদর উপজেলা শাখার সভাপতি সাংবাদিক মো. জহুরুল ইসলামের পিতা।
মো. মকবুল হোসেন কালু মোল্লা একদন্ত ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন। এছাড়াও তিনি ডেঙ্গার গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, জমাইখিরি গোবিন্দপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, ডেঙ্গার গ্রাম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, ডেঙ্গার গ্রাম জামে মসজিদের পরিচালনা কমিটির সভাপতিসহ বিভিন্ন সমাজসেবামূলক কাজে জড়িত ছিলেন।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পাবনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, পাবনা সিটি কলেজের অধ্যক্ষ সুজন মাহমুদ, দৈনিক সিনসা পত্রিকার সম্পাদক সহ. অধ্যাপক এস.এম. মাহবুব আলম, অ্যাড. নাজমুল ইসলাম শাহিন, অ্যাড. আবুল কালাম আজাদ বাচ্চু, বাংলাদেশ শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারি ফেডারেশন পাবনা জেলা শাখার সভাপতি মো. এনায়েতউল্লা, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, আটঘরিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাহমনিা সুলতানা, একদন্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঈসমাইল সর্দার, সাবেক চেয়ারম্যান ওমর আলী বিশ্বাস, এশিয়ান টিভির পাবনা জেলা প্রতিনিধি আর কে আকাশ, শেখ হাসিনা উন্নয়ন মঞ্চের মুখপাত্র মশিউর রহমান বিপ্লব, আকাশ নিউজ ২৪ ডটকম এর বার্তা সম্পাদক তামান্না আকাশ, পাবনা মিডিয়া অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মীর ফজলুল করিম বাচ্চু, আনন্দ টিভির পাবনা জেলা প্রতিনিধি সেলিম মোর্শেদ রানা, পথ সাহিত্য সংসদের আসাদুল ইসলাম শফিক প্রমূখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here