হরিণ হত্যার অপরাধে সেলিম প্রধানের ৬ মাসের জেল : ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

0
231
728×90 Banner

এস,এম,মািনর হোসেন জীবন : অনলাইন ক্যাসিনোর বাংলাদেশের মূল হোতা সেলিম প্রধানের বাসা থেকে দুটি হরিণের চামড়া উদ্ধার হওয়ার ঘটনায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনে তাকে ৬ (ছয়) মাসের কারাদন্ড দিয়ে জেলহাজতে পাঠিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার রাতে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সেলিম প্রধানকে হরিণ হত্যার দোষ স্বীকার করায় তাকে এ দন্ড প্রদান করেন।
এদিকে, অনলাইনে ক্যাসিনো ব্যবসা করার অভিযোগে র‌্যাব-১ কর্তৃক গ্রেফতার সেলিম প্রধানের ব্যাংক অ্যাকাউন্ট একমাসের জন্য জব্দ (ফ্রিজ) করেছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টিলিজেন্স ইউনিট। মঙ্গলবার (১ অক্টোবর) ব্যাংকগুলোর কাছে পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, আগামী ৩০ দিন তার অ্যাকাউন্টেগুলোতে কোনো লেনদেন করা যাবে না।
র‌্যাবের আইন ও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো: মিজানুর রহমান ভুঁইয়া আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, অবৈধভাবে হরিণের চামড়া রাখার সেলিম প্রধান বিষয়টি স্বীকার করে নেওয়ায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সেলিমকে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ছয় মাসের কারাদন্ড দেন।
র‌্যাবের এই কর্মকর্তা জানান, সাজা দেওয়ার পর তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে মানি লন্ডারিং ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
অপর দিকে, র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেফটেন্ট্যান্ট কর্ণেল সারোয়ার বিন কাশেম জানান, সেলিম প্রধানের বাসা ও অফিস থেকে নগদ ২৯ লাখ ৫ হাজার ৫শ’ নগদ টাকা, ২৩টি দেশের বৈদেশিক মুদ্রা বাংলাদেশি মুদ্রায় যার পরিমান ৭৭ লাখ ৬৩ হাজার টাকা, ১৩টি ব্যাংকের ৩২টি চেকবই, ৮৪টি মদের বোতল, মেয়াদোত্তীর্ণসহ ১২টি পাসপোর্ট ও চারটি ল্যাপটপ, একটি সার্ভারও দুটি হরিণের চামড়া উদ্ধার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here