হাসি মানুষের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে —-লায়ন মো.গনি মিয়া বাবুল

0
308
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল বলেছেন, হাসি মানুষের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। দেহকে সুস্থ্য রাখতে হাসির কোন বিকল্প নেই। সুস্থ দেহ ও সুস্থ মনের জন্য প্রত্যেককে সর্বদা হাসি-খুশী থাকা আবশ্যক। হাসি-খুশী জীবন-যাপন নিশ্চিত করতে সর্বস্তরে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে হবে।
বিশ্ব হাসি দিবস ২০১৯ উপলক্ষে হাস্য উজ্জ্বল ফোরাম (হাউফো)’র উদ্যোগে ৪ অক্টোবর শুক্রবার বিকেলে বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে আয়োজিত ফুলেল শুভেচ্ছা বিনিময়, আলোচনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, মানুষের মুখে হাসি ফুটাতে সকলকে সততা, স্বচ্ছতা ও দেশপ্রেমের সাথে স্বীয় দায়িত্ব পালন করতে হবে। মানুষের মানবিক মর্যাদা, সাম্য, ন্যায্যতা ও মানবাধিকার সুনিশ্চিত করতে দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠা করার জন্যে সকলকে সচেষ্ট থাকার জন্যে তিনি আহ্বান জানান।
সংগঠনের চেয়ারম্যান মো. আল-আমিন শাওন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন- আরজেএফ এর চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম, জাতীয় মহিলা পার্টির সহ- সভানেত্রী কবি রিতু নুর, এ্যাড. শাহিদা রহমান রিংকু, জেসমিন নুর প্রিয়াংকা ও চ্যানেল ২৬ এর চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম ।
উল্লেখ্য যে, হাউফো’র উদ্যোগে সকালে বিশ্ব হাসি দিবস উপলক্ষে প্রেস ক্লাবের সামনে থেকে এক আনন্দর‌্যালী বের হয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
উল্লেখ্য ১৯৯৯ সাল থেকে অক্টোবর মাসের প্রথম শুক্রবার বিশ্ব হাসি দিবস হিসেবে পালন করা হয়। বিশ্বের বিভিন্ন দেশে এই দিবসটি নানা কর্মসূচির মাধ্যমে পালন করা হয়। বাংলাদেশে ২০১৮ সাল থেকে হাউফো এই দিবসটি পালন করে আসছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here