হেলেনা জাহাঙ্গীরকে রাজধানীর গুলশান থেকে গ্রেফতার: মাদক, বণ্যপ্রানীর চামড়া ও ওয়াকিটকি উদ্ধার

0
78
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক :ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিবর্গের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে হেলেনা জাহাঙ্গীরকে রাজধানীর গুলশান থেকে গ্রেফতার করেছে র‌্যাব। তার বাসা থেকে মাদক, বণ্যপ্রানীর চামড়া ও ওয়াকিটকি উদ্ধার করেছে।
র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১ এর অভিযানে গত ২৯ জুলাই ২০২১ তারিখ দিবাগত রাতে রাজধানীর গুলশান-২ এলাকার ৩৬নং রোডের ৫নং বাড়ী ‘জেনেটিক রিচমন্ড’ এ অভিযান পরিচালনা করে হেলেনা জাহাঙ্গীর (৪৯), স্বামীঃ মোঃ জাহাঙ্গীর আলম’কে গ্রেফতার করে। উক্ত অভিযানের উদ্ধার করা হয় ১৯ বোতল বিদেশী মদ, ০১টি ক্যাঙ্গারুর চামড়া, ০১টি হরিণের চামড়া, ০২টি মোবাইল ফোন, ১৯টি চেক বই ও বিদেশী মুদ্রা, ০২টি ওয়াকিটকি সেট এবং জুয়া (ক্যাসিনো) খেলার সরঞ্জামাদি ৪৫৬টি চিপস। পরবর্তীতে মধ্যরাতে তার জয়যাত্রা টেলিভিশন ষ্টেশনেও অভিযান পরিচালনা করা হয়।
গ্রেফতারকৃত হেলেনা জাহাঙ্গীরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে উদ্দেশ্য প্রণোদিতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের মানহানি ও সুনাম নষ্ট করেছেন। এছাড়া তিনি মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করে জনমনে বিভ্রান্তির সৃষ্টি করেছেন। তিনি খ্যাতি লাভের আশায় বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে ছবি তোলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে সম্মানিত ব্যক্তিবর্গদের বিব্রত করতেন। অনৈতিক পন্থায় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে খ্যাতনামা হিসেবে উপস্থাপন করতে চতুরতার আশ্রয় গ্রহণ করতেন। এ উদ্দেশ্য বাস্তবায়নে তিনি একটি সংঘবদ্ধ চক্র তৈরী করেছেন। বিভিন্ন সময়ে বিভিন্ন প্রেক্ষাপটে “ফেসবুক লাইভ” এ এসে অযাচিত ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করতেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভিন্ন সম্মানিত ব্যক্তিদের কটাক্ষ ও উত্তক্ত করতেন। পরবর্তীতে ফোন করে তাদেরকে হেয় করতেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে তার অসৎ উদ্দেশ্য চরিতার্থ করতেন।
প্রবাসী (আলোচিত সেফুদা) যিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্যের মাধ্যমে দেশবাসীর নজর কাড়তে চেষ্টা করেন। তার সাথে গ্রেফতারকৃতের নিয়মিত যোগাযোগ ও লেনদেন রয়েছে বলে জিজ্ঞাসাবাদে জানা যায়। সেই আলোচিত সেফুদা তাকে “নাতি” হিসেবে সম্বোধন করে থাকে বলে তিনি জানান।
তিনি অপকৌশলের মাধ্যমে নিজেকে “মাদার তেরেসা”, “পল্লী মাতা”, “প্রবাসী মাতা” হিসেবে পরিচিতি পেতে “জয়যাত্রা ফাউন্ডেশন”কে ঢাল হিসেবে ব্যবহার করেন। তার পৃষ্ঠপোষকতায় বর্ণিত সংঘবদ্ধ চক্রটি এহেন ভ‚য়া “খেতাব” এর অপপ্রচার চালাত। বিভিন্ন দেশি/বিদেশী সংস্থা ও ব্যক্তিবর্গ হতে “জয়যাত্রা ফাউন্ডেশন” নামে অর্থ সংগ্রহ করতেন। যা মানবিক সহায়তায় ব্যবহারের চেয়ে গ্রেফতারকৃতের খেতাব প্রচার/প্রচারণায় বেশি ব্যবহার করা হতো। গ্রেফতারকৃত বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ততা রেখে নিজের বিভিন্ন এজেন্ডা বাস্তবায়ন করতেন। তার প্রায় ১২ ক্লাবের সদস্যপদ রয়েছে।
পরবর্তীতে আভিযানিক ধারাবাহিকতায় গত রাতে র‌্যাব-৪ বিটিআরসিকে নিয়ে মিরপুরে অবস্থিত গ্রেফতারকৃত হেলেনা জাহাঙ্গীরের অনুমোদনবিহীন “জয়যাত্রা টেলিভিশন” ষ্টেশন সিলগালা করে এবং অবৈধ মালামাল জব্দ করে। তিনি উক্ত টেলিভিশনের কর্মী/সাংবাদিক নিয়োগের নামে চাঁদাবাজি ও প্রতারনা করতেন। এ ধরণের একটি চাঁদাবাজি সংক্রান্ত ফোনালাপ ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বর্ণিত অভিযানে চাঁদাবাজি সংক্রান্ত নথিপত্রও জব্দ করা হয়েছে। উল্লেখ্য, ইতোমধ্যে আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেফতারকৃতের একজন জেলা প্রতিনিধি চাঁদাবাজি সংক্রান্ত অভিযোগে গ্রেফতার হয়েছে মর্মে তিনি জানান।
জিজ্ঞাসাবাদে তিনি আরও জানান যে, তার একটি উচ্চবিলাসী উদ্দেশ্য রয়েছে। যা বাস্তবায়ন করতে তিনি নানাবিধ অবৈধ পন্থা, অপকৌশল ও প্রতারণার আশ্রয় নিয়েছেন। তিনি তার এজেন্ডা বাস্তবায়নে একটি সংঘবদ্ধ চক্রের পৃষ্ঠপোষকতা করছেন। যারা অর্থের বিনিময়ে বা অবৈধ সুবিধা গ্রহণের মাধ্যমে এহেন অনৈতিক কার্যকলাপের সাথে যুক্ত রয়েছে। এই সংঘবদ্ধ চক্রের সদস্যরা কয়েকটি গ্রুপে বিভক্ত রয়েছে। যারা বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও মাঠ পর্যায়ে সক্রিয় রয়েছে।
গ্রেফতারকৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here