১৫ই আগষ্টের কুশীলবদের সামাজিক ভাবে বয়কট করাই হোক এবারের শোক দিবসের শপথ… মিজানুর রহমান মিজু

0
157
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ১৯৭৫ সালের ১৫ই আগষ্টের কুশীলবদের সামাজিকভাবে বয়কটের আহ্বান জানিয়েছেন জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি)’র চেয়ারম্যান মিজানুর রহমান মিজু।
১০ আগষ্ট ২০২০ সোমবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি বলেন, “১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী। ১৯৭৫ সালের ভোররাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল।”
স্বাধীনতা পার্টি (জেএসপি)’র চেয়ারম্যান মিজানুর রহমান মিজু বলেন, “পৃথিবীর ইতিহাসের এই জঘন্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নীপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্ত বাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও সাংবাদিক, মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মনি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।”
তিনি বলেন, “১৫ই আগষ্টের কুশীলবরা এখনো আমাদের দেশে সক্রিয়। প্রতিনিয়তই তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। আমরা জনগনের কাছে আহ্বান জানাবো ১৫ আগষ্টের কুশীলবদের সামাজিকভাবে বয়কট করুন। পাশাপাশি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধু পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে অবিলম্বে রায় কার্যকরের জোর দাবি জানাচ্ছি।”

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here