১৫ সেপ্টেম্বর বস্ত্র ও পাট মন্ত্রনালয় ঘেরাও করবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি

0
153
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি) : দেশের পাট শিল্প রক্ষায় ব্যর্থ বস্ত্র ও পাট মন্ত্রীর পদত্যাগ, বন্ধ সকল পাটকল চালু ও পাটকল শ্রমিকদের চাকুরীতে পুনর্বহাল ও সকল বকেয়া প্রদানের তিন দফা দাবিতে আগামী ১৫ই সেপ্টেম্বর সকাল ১১ টায় বস্ত্র ও পাট মন্ত্রনালয় ঘেরাও করবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম)।
আজ ১৩ সেপ্টেম্বর ২০২০ রবিবার সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক কমরেড ডা: এম. এ. সামাদ এ তথ্য জানিয়ে বলেন, পাটের নিত্য নতুন ব্যবহার উদ্ভাবন, রাষ্ট্রীয় পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল, পাটকল বন্ধ নয় আধুনিকায়ন করা, পাট খাতে দুর্নীতি-লুটপাট বন্ধ, ভুলনীতি পরিহার, দুর্নীতি-অনিয়ম-লুটপাট বন্ধ সহ বিভিন্ন ন্যায্য দাবি বাস্তবায়ন না করে উল্টো পাট কল বন্ধ করে দেওয়া পাট শিল্পের সাথে সংশ্লিষ্ট কৃষক-শ্রমিকদের পেটে লাথি মারার শামিল।
তিনি বলেন, “পাট কল বন্ধের ফলে এ শিল্পের হাজারো শ্রমিক বেকার হয়ে পড়েছেন। পাশাপাশি করোনা ভাইরাসের প্রভাবে অন্যান্য সেক্টরেরও লাখো শ্রমিক আজ বেকার। বিদেশ থেকেও কর্মহীন শ্রমিকরা ফেরত আসছেন। অথচ এ ব্যাপারে সরকারের কোন ভ্রুক্ষেপ নেই। এসব অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা ছাড়া দ্বিতীয় আর কোন পথ জনগণের সামনে খোলা নেই।”
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক কমরেড ডা: এম. এ. সামাদ এ আন্দোলন সফল করতে তাঁর দলের নেতাকর্মীদের দলে দলে আন্দোলনে যোগ দেওয়ার নির্দেশ দেন। পাশাপাশি শ্রমিক-কৃষক-মেহনতী মানুষদের তাদের পাশে দাঁড়িয়ে আন্দোলনকে বেগবান করতে উদাত্ত আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here