আখেরি মোনাজাতের মধ্যদিয়ে জোবায়ের অনুসারীদের ইজতেমা সমাপ্ত:কাল বাদ ফজর থেকে সা’দ অনুসারিদের ইজতেমা শুরু

0
283
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: আখেরি মোনাজাতের মধ্যদিয়ে মাওলানা জোবায়ের অনুসারীদের ৫৪তম বিশ্ব ইজতেমা শেষ হয়েছে। মোনাজাতে আল্লাহ কাছে ক্ষমা প্রার্থনা, মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি, হেদায়েত, হেফাজত, রহমত, মাগফিরাত, নাজাত, দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করা হয়।
ইজতেমায় মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশের হাফেজ মাওলানা জোবায়ের। এর আগে শনিবার সকাল ১০টা ৪২ মিনিট থেকে আখেরি মোনাজাত শুরু হয়। মোনাজাত চলে বেলা ১১টা ৬ মিনিট পর্যন্ত।
শনিবার সকাল থেকে হেদায়েতি বয়ান শুরু হয়। বয়ান করেন পাকিস্তানের মাওলানা ওবায়দুল্লাহ খোরশেদ। তার বক্তব্য বাংলায় তরজমা করেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন। আখেরি মোনাজাতে অংশ নিতে শনিবার ভোর থেকেই মুসল্লিদের ঢল নামে টঙ্গীর ইজতেমা ময়দানে।
শুক্রবার সন্ধ্যার পর থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকা থেকে বিভিন্ন যানবাহনে করে মুসল্লিরা ইজতেমা ময়দানের দিকে যান। শুক্রবার রাত ১২টা থেকে যানবাহন চালাচল বন্ধ থাকায় শনিবার ভোর থেকে মুসল্লিরা হেঁটে ইজতেমা ময়দানে যান। অনেক মুসল্লি ইজতেমা ময়দানে গিয়ে ফজরের নামাজ আদায় করেছেন।
আখেরি মোনাজাতে নিরাপত্তা সম্পর্কে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান জানান, আখেরি মোনাজাতের পর মুসল্লিদের বাড়ি ফেরা পর্যন্ত ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় পুলিশের নিরাপত্তা অব্যাহত থাকবে।
এছাড়া সাদা পোশাকে মুসল্লিদের বেশে খিত্তায় খিত্তায় পুলিশ মোতায়েন থাকবে। মাওলানা জোবায়ের অনুসারিদের পরিচালনায় দুই দিনের বিশ্ব ইজতেমা শেষ হয়েছে। কাল রবিবার বাদ ফজর থেকে ভারতের মাওলানা সা’দ অনুসারিদের পরিচালনায় দুদিন ব্যাপী ইজতেমা শুরু হবে। সোমবার সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের চার দিনের ৫৪তম বিশ্ব ইজতেমা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here