আমাদেরকে আলোর পথ তৈরি করতে হবে রিমি এমপি

0
326
728×90 Banner

আসাদুল্লাহ মাসুম, কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কাপাসিয়ায় বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ স্মৃতি পাঠাগারের উদ্যোগে ১৫দিন ব্যাপি একুশে মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ কন্যা সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি বলেন আমাদেরকে প্রতিদিন আলোর পথ তৈরি করতে হবে।
১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় উপজেলা শহরে খালেদ খুররমের বাসার সামনের মাঠে বই মেলার উদ্বোধন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসর ড. হারুন অর রশিদ।
রিমি এমপি বলেন, একুশে বই মেলা আমাদের প্রাণের মেলা। এই বই মেলা ১৯৯৮ সালে শুরু হয়েছে এখন ২১ বছরে পদার্পণ করেছে । সবাই অংশগ্রহন করছে। বিজ্ঞান ভিত্তিক বাংলাদেশ গড়তে সক্ষম হবো। মেলাকে কেন্দ্র করে এখানের সবাই অংশগ্রহন করছে। এখান থেকে মানুষ ভালো মন্দের তফাত বুঝবে।
তিনি আরোও বলেন, আমরা মানবতাবাদী সমাজ গড়তে চাই। বই পড়লে আলোকিত মানুষ হওয়া যায়। আমাদেরকে প্রতিদিন আলোর পথ তৈরি করতে হবে। আমরা আলোর পথে যাব। আমাদের আচার আচরন, চিন্তাভাবনার বহিপ্রকাশই হল সংস্কৃতি। আমাদেরকে মানবিক মানুষ হওয়া লাগবে। সোনার বাংলার জন্য সোনার মানুষ আমাদেরকে তৈরী করতে হবে। বই হল এমন একটি বন্ধু যে বন্ধু কোন দিন কাউকে ত্যাগ করে না। বই মেলা আমাদের আগামীর পথ চলা সগম করবে।
হারুন অর রশিদ বলেন, ৫২ ভাষা শহীদ ও ৭১ মুক্তিদ্ধারে প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করি। আমি অভিবত ঢাকার বাহিরে কাপাসিয়ায় বিশাল একুশে মেলার আয়োজন করেছে এর চেয়ে ভাল কোন কাজ আর হয় না। জ্ঞানের সাথে সততা যুক্ত হয় বই পড়ার মাধ্যমে। বই পাঠ এর চেয়ে আনন্দের আর কিছু থাকে না। বই পড়ার চেয়ে ভাল সময় আসে না। এই ধরনে আয়োজন যদি সারা দেশে ছড়িয়ে পড়ে তাহলে সংস্কৃতি ও নবজাগরন সৃষ্ঠি হবে। বই পড়ার মাধ্যমে আমরা অতীতের ইতিহাস বঙ্গবন্ধু, তাজউদ্দীন আহমদকে জানতে পারব। নারী শিক্ষার হার বৃদ্ধি করতে হবে। দেশ উন্নয়নের প্রধান ভুমিকা পালন করছে শিক্ষা। বইয়ের আপন বন্ধ আর হবে না। বই আমাদের চির সঙ্গী।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নিবাহী অফিসার মোসা: ইসমত আরা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুহম্মদ শহীদুল¬াহ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ মো: আবু বকর সিদ্দিক, অধ্যক্ষ মিজানুর রহমান চৌধরী, অধ্যক্ষ তাজউদ্দিন আহম্মেদ, আ’লীগ নেতা আব্দুল হালিম খোকন, হাদিউল ইসলাম হাদি, উপজেলা যুবলীগের সভাপতি মাহবুব উদ্দিন আহম্মেদ সেলিম, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন, মেলা পরিচালনা কমিটি আহবায়ক অধ্যাপক মো. সাইফুল ইসলাম, সদস্য সচিব মোস্তাফিজুর রহমান সেলিম, আব্দুর রউফ দর্জি, নাজমা সুলতানা ,রওশন আরা প্রমুখ।
১৫ দিনব্যাপি বই মেলায় ১৩৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা গান, কবিতা আবৃত্তি, বিতর্ক ও কুইজ প্রতিযোগীতায় অংশগ্রহন করবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন লালন শিল্পি ফরিদা ইয়াসমিন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here