কালিয়াকৈরে খ্রিষ্ট ধর্মাবলম্বীদের বড়দিন পালিত

0
18
728×90 Banner

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি: খ্রিষ্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন এ উপলক্ষে গাজীপুরের কালিয়াকৈরে ২৪ টি গির্জা ও খ্রিস্টান পল্লীতে নানা উদ্দীপনায় বড়দিন পালিত হচ্ছে। গীর্জা থেকে খ্রিস্টান বাড়ি সবখানেই এখন বড়দিন পালনের প্রস্তুতি । বাড়িগুলোর সামনে সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি। অতিথি আপ্যায়নের জন্য বাড়িতে বাড়িতে তৈরি করা হচ্ছে রকমারি পিঠা। গির্জা ও পল্লীগুলোকে সাজানো হয়েছে দৃষ্টিনন্দন ঝলমলে আলোকসজ্জায়। প্রতিটি গ্রামেই এখন উৎসবের আমেজসহ চলছে নানা আয়োজন। তবে উৎসব আনন্দ নিজেদের মধ্যে সীমাবদ্ধ না রেখে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবার মধ্যে ছড়িয়ে দেওয়ার প্রত্যয় খ্রিস্ট ধর্মালম্বীদের। এবার কালিয়াকৈরের গোয়ালবাথান, কালামপুর,হবুয়ারচালা, নিশ্চিন্তপুর, বৈথনিয়া, রামপুরসহ বিভিন্ন গীর্জায় বড়দিন পালন করা হচ্ছে। সবচেয়ে বেশি আনন্দ বিরাজ করছে শিশু-কিশোরদের মাঝে।
সীনয় ব্যাপ্টিস্ট চার্চের পালক যোহন বর্মন বলেন, বাড়িতে বাড়িতে কেক, আর পিঠাপুলির আয়োজন করা হয়েছে। উৎসবের আলোয় নিজেদের রাঙিয়ে তুলতে ব্যস্ত সবাই। বড়দিনে আমাদের বড় প্রার্থনা হচ্ছে মানুষের মধ্যে যেন ভ্রাতৃত্ববোধ গাঢ় হয়, পৃথিবী থেকে যেন অস্থিরতা দূর হয় এবং সবার মধ্যেই যাতে শান্তি বিরাজ করে।
কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, বড় দিনকে ঘিরে সর্বাত্মক নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here