খানবাহাদুর আহ্ছানউল্লা’র ১৫০তম জন্মবার্ষিকীর উদযাপন উপলক্ষে স্মারক লোগো উন্মোচন

0
19
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : ২০২৩ সালে বর্ষব্যাপি অবিভক্ত বাংলা ও আসামের শিক্ষা বিভাগের সহকারী পরিচালক (১৯২৪-২৯), বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক, দার্শনিক খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ১৫০তম জন্মবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে ঢাকা আহ্ছানিয়া মিশন ইংরেজী নববর্ষ উদযাপন অনুষ্ঠানে স্মারক লোগ প্রকাশ করেছে।
রোববার (১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডীস্থ ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রধান কার্যালয়ে জাকজমকপূর্ণ আয়োজনের মধ্যে দিয়ে এই স্মারক লোগো’র উন্মোচন করা হয়।
স্মারক লোগো মোড়ক উন্মোচন করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের সভাপতি কাজী রফিকুল আলম, সহ-সভাপতি প্রফেসর ড. কাজী শরিফুল আলম, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এ.এফ.এম গোলাম শরফুদ্দিন, নির্বাহী পরিচালক মো: সাজেদুল কাইয়ুম দুলাল এবং স্বাস্থ্য সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ। এছাড়া মিশন ২০২৩ সালে খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর স্মরণে বিভিন্ন উপরকণ প্রকাশের উদ্যোগ গ্রহণ করেছে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বহুমাত্রিক মানব ছিলেন খানবাহাদুর আহ্ছানউল্লা (র.)। তিনি একাধারে সুফি-সাধক, সাহিত্যিক, দার্শনিক ও সমাজ সংস্কারক ছিলেন। পাশাপাশি সকল মানুষকে ভালো বেসেছেন, ধর্ম প্রচার করেছেন। খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) সবসময় জ্ঞানের সন্ধানে ঘুরে বেড়িয়েছেন। আর ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় তার অবদানের কথা ভুলবোনা। সাতক্ষীরা জেলার (তদানীন্তন খুলনা জেলা) নলতা শরীফে ১৮৭৩ সালে ডিসেম্বর মাসের কোন এক শনিবার প্রত্যুষে খানবাহাদুর আহ্ছানউল্লা জন্মগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here