চকবাজারে নকল কসমেটিকস কারখানায় র‌্যাবের অভিযান : কারখানা সিলগালা

0
10
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর চকবাজারের মেসার্স নিধি নকল কসমেটিকস কারখানায় অভিযান চালিয়েছে এলিট ফোর্স র‌্যাব। অভিযানকালে ওই কারখানার প্রধান কারিগর আলীনুর হোসেন (২৫) ও তার সহকারী জাহিদুল ইসলামকে (২২) গ্রেফতার করা হয়। এসময় নকল বিভিন্ন ধরনের কসমেটিকস তৈরি করার অপরাধে প্রত্যেককে দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। অনাদায়ে ৩ লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
আজ সোমবার দুপুরে রাজধানীর রহমতগঞ্জের ৩১/৬/২, হাজী বালুর রোডে এ অভিযান চালানো হয়।
এলিট ফোর্স র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, এমএস নিধি কসমেটিকস কোম্পানি দেশ-বিদেশের বিখ্যাত কোম্পানির নামে নকল কসমেটিকস এখানে তৈরি করতো। বিশ্বের বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের প্রসাধনী সামগ্রি পন্ডস, ভিট, তিব্বত ক্রীম,বেটনোভেট ক্রিম,ফেরার অ্যান্ড লাভলী ক্রিমসহ প্রসাধনী সামগ্রি বিক্রিসহ লাইন্সেস ব্যতিত উৎপাদন ও বাজারজাত করে আসছিল তারা।
পলাশ কুমার বসু আরও জানান, অন্যান্য বিভিন্ন নকলও ভেজাল রাসায়নিকদ্রব্য দিয়ে লেভেল অনুমোদনবিহীন ক্যামিকেল ব্যবহার করে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র, ফায়ার সার্ভিসের লাইন্সেস ছাড়াই আবাসিক ভবনে বিপদজনক ভাবে প্রসাধনী সামগ্রি উৎপাদনে নিয়োজিত ছিল। জনস্বার্থে প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে। একই সাথে জব্দকৃত বিপুল পরিমান প্রসাধনী সামগ্রি ধবংশ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

2 × one =