জাতীয় জ্বালানী নিরাপত্তা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

0
14
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : ন্যাপ ভাসানীর উদ্যোগে ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এমএ ভাসানীর সভাপতিত্বে ৯ আগস্ট মঙ্গলবার সকালে ন্যাপ ভাসানীর কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় জ্বালানী নিরাপত্তা দিবস উপলক্ষে “বর্তমান জ্বালানী ও বিদুৎখাতের সংকট উত্তরণের উপায়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় জাতীয় নেতৃবৃন্দ বলেন, গভীর রাত্রে সরকার পুরোপুরি অযৌক্তিকভাবে ডিজেলের দাম লিটার প্রতি ৩৪ টাকা বৃদ্ধি এবং কিছুদিন আগে ইউরিয়া সারের বস্তা প্রতি ৪২০ টাকা বৃদ্ধি সম্পূর্ণ গণবিরোধী এবং অবিলম্বে তা প্রত্যাহারের দাবি করেন। বর্তমান জ্বালানী ও বিদ্যুৎ সংকট দীর্ঘদিনের ভুল পরিকল্পনা, অব্যবস্থাপনা ও দুর্নীতির ফসল। গত কয়েক বছরে ক্রমান্বয়ে দেশের জ্বালানী খাতকে আমদানী নির্ভর ও বিদ্যুৎখাতকে কুইক রেন্টাল প্রকল্প নির্ভর করাটা ছিলো আত্মঘাতী সিদ্ধান্ত।
আলোচনা সভায় সভাপতি বলেন, জ্বালানী ও বিদ্যুৎ খাতের জন্য মাস্টার প্ল্যান তৈরী করে সমস্যা সমাধানের উদ্যোগ নিতে হবে এবং দেশের স্থলভাগ ও সমুদ্রকক্ষে তেল,গ্যাস ও কয়লা অনুসন্ধণে ও উত্তলনে ব্যাপক দেশী-বিদেশী বিনিয়োগ আকর্ষণ করে দ্রুত সময়ের মধ্যে জ্বালানী নিরাপত্তা অর্জনের কোন বিকল্প নেই।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সর্বজনাব আনিসুর রহমান দেশ, সভাপতি- বাংলাদেশ কনজারভেটিব পার্টি, অধ্যক্ষ ডা. গোলাম মোর্শেদ, চেয়ারম্যান- বাংলাদেশ দেশপ্রেমিক পার্টি, মিনহাজ প্রধান, সভাপতি- জাতীয় ইনসাফ পার্টি ও আয়োজক সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন চাষী মাসুম, আহ্বায়- বেঙ্গল কৃষক সমিতি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here