ঢাকাস্থ শরীয়তপুর সমিতির উদ্যোগে মতবিনিময় সভা

0
21
728×90 Banner

অলিদুর রহমান অলি:গতকাল মঙ্গলবার ঢাকাস্থ শরীয়তপুর সাংবাদিক সমিতির উদ্যোগে সেগুনবাগিচায় বাগিচা রেস্তোরাঁয় টেকসই উন্নয়ন অভীষ্ট (SDG) বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সিনিয়র সহসভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাপানী মিডিয়া কিওডোর বাংলাদেশ প্রতিনিধি ও বৃহত্তর ফরিদপুর সাংবাদিক সমিতি, ঢাকার সভাপতি সৈয়দ আহমেদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন দি এশিয়ান এজ এর বিশেষ প্রতিনিধি ও বৃহত্তর ফরিদপুর সাংবাদিক সমিতি, ঢাকার সাধারণ সম্পাদক পিআর বিশ্বাস। আলোচক হিসেবে অংশ নেন হোপ মাল্টিমিডিয়ার নির্বাহী পরিচালক ও এসডিজি বিশেষজ্ঞ সন্তু সাহা এবং কানাডা প্রবাসী শিল্পী ও উন্নয়ন কর্মী লায়লা শারমিন দীনা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ও দি ফিনানশিয়াল এক্সপ্রেসের সিনিয়র সাব এডিটর দুলাল হোসেন।
সন্তু সাহা এমডিজি থেকে এসডিজি নির্ধারণের প্রেক্ষাপট তুলে ধরে এসডিজির ১৭টি পয়েন্টের উপর আলোচনা করেন। তিনি বলেন মানুষ হয়তো ভাবতে পারে জাতি সংঘ ঘোষিত এ কর্মসূচিতে জনগণের আবার কী ভূমিকা থাকবে? আসলে এসডিজি বাস্তবায়ন জাতিসংঘ বা সরকারের একার কোনো বিষয় নয়। এর জন্য সকলের সম্পৃক্ততা প্রয়োজন।
এ পর্যায়ে মতবিনিময়ে অংশ নেন অসীম সরকার, শিব শংকর মোদক, শহিদুজ্জামান বাদল,আতাউর রহমান, সঞ্জিত দে, শাহেদ খান, আল আমিন, মোহাম্মদ আনিসুজ্জামান, আমির হোসেন, মারজিয়া লিজা প্রমুখ।
মধ্যাহ্ন ভোজের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here