তানোরে ভ্রাম্যমাণ আদালতে সারের সাব ডিলার কে জরিমানা

0
23
728×90 Banner

তানোর (রাজশাহী) প্রতিনিধি: আজ শনিবার রাজশাহীর তানোর উপজেলার ১ নং কলমা ইউনিয়ন থেকে নওগাঁর নিয়ামতপুরে সার পাচারের সময় ৬০ বস্তা সার জব্দ করেছে উপজেলা প্রশাসন। নিয়ম বহির্ভূত ভাবে সার অন্য এলাকায় পাচারের চেষ্টা করার অপরাধে সারের পরিবেশক মোঃনজরুল ইসলাম(৫০),পিতা:হুসেন আলী, গ্রাম: আজিজপুর,থানা-তানোর, জেলা-রাজশাহী কে এক লক্ষ্য টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
শনিবার সকালের দিকে তানোর উপজেলার ১ নং কলমা ইউনিয়নের নড়িয়াল এলাকা থেকে এ সার জব্দ করা হয়।
জরিমানা হওয়া নজরুল ইসলাম তানোর উপজেলার আজিজপুর বাজারের ‘মেসার্স রহিমা ট্রেডার্স’ নামের একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী।
সংশ্লিষ্টরা জানান, আজিজপুর বাজারের বিএডিসি সার ডিলার নজরুল ইসলামের প্রতিষ্ঠান থেকে অবৈধ ভাবে ৪০ বস্তা ডিএপি,১৫ বস্তা ইউরিয়া ও ৫ বস্তা এমওপি সার কেনেন পাশের নওগাঁ জেলার নিয়ামতপুরের এক ব্যবসায়ী। শনিবার সকালে আজিজপুর বাজার থেকে নিয়ামতপুর নেওয়ার পথে ওই সারবাহী গাড়ি জব্দ করেন স্থানীয়রা। তারা সারের ক্রেতার কাছে ক্রয় রশিদ সহ প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাইলে তিনি দেখাতে ব্যর্থ হন। খবর পেয়ে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) পংকজ চন্দ্র দেবনাথ ও উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মদ এবং তানোর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই সার জব্দ করেন।
উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মদ বলেন, ‘কৃষকের দোরগোড়ায় সারের সরবরাহ নিশ্চিত করতে ডিলার ও খুচরা বিক্রেতারা নির্ধারিত মূল্যে কৃষকদের কাছে সার বিক্রি করতে পারবেন। কিন্তু এই সার পাশের উপজেলায় পাচার করা হচ্ছিল।’
ইউএনও পংকজ চন্দ্র দেবনাথ বলেন, ‘সার ব্যবস্থাপনা আইনের ২০০৬(সংশোধনী) ২০১৮ মোতাবেক অভিযুক্ত ডিলার নজরুল ইসলামকে ১ লক্ষ্য টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত সার সরকারি নির্ধারিত মূল্যে নিজ ইউনিয়নের কৃষকদের মাঝে বিক্রি করার নির্দেশ প্রদান করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here