দক্ষিণখানে সাংবাদিকদের সহায়তায় উদ্ধার হলো মূল্যবান কষ্টিপাথরের মূর্তি

0
65
728×90 Banner

মোঃ রফিকুল ইসলাম মিঠু : রাজধানী দক্ষিণ খান এলাকার মধ্য গাওয়াইর থেকে গতকাল রাত ১২টায় সাংবাদিকদের সহায়তায় ২০ কেজি ওজনের কষ্টিপাথরের খন্ডিত মূর্তি উদ্ধার করা হয়।
তথ্যসূত্রে জানা যায়, গতকাল রাত ৮ টায় যুগান্তরের উত্তরার প্রতিনিধি শুভো শিকদার, বার্তা বাজার অনলাইন পোর্টালের সাংবাদিক তনু খলিফা, দৈনিক গণজাগরন পত্রিকার সাংবাদিক যোবায়ের হোসাইন, দৈনিক খোলা কাগজের সাংবাদিক মাহফুজ আলম খোকন গোপন তথ্য সূত্রে জানতে পারেন, মধ্য গাওয়াইর এলাকায় ভবন নির্মান কাজ শুরু করার পর একটি জমি থেকে আনুমানিক ২০ কেজি ওজনের কষ্টিপাথরের মূর্তি পাওয়া গেছে। এই খবর চারিদিকে ছড়িয়ে পড়লে এনিয়ে সাংবাদিকরা সরেজমিনে তথ্য অনুসন্ধান শুরু করেন।
রাত ১১ টায় কষ্টিপাথরের মূর্তির সন্ধান মিলে। মূর্তি উদ্ধারে দক্ষিণ খান থানার ওসি অপারেশন আফতাব এর সাথে বারবার যোগাযোগ করে কোন সাড়া পাননি সাংবাদিকরা। পরবর্তিতে গোয়েন্দা সংস্থা এসবি এর এডিশনাল এসপি ইহসানুজ্জামান ও উপ-পুলিশ পরিদর্শক রাসেলকে রাষ্ট্রীয় এই সম্পদ উদ্ধারে এগিয়ে আসার জন্য অনুরোধ করেন সাংবাদিক সমাজ।
তারা সাংবাদিকদের ফোন পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন।
রাত ৩ টায় এডিশনাল এসপি ইহসানুজ্জামান পিপিএম দক্ষিণ খান থানায় যোগাযোগ করে রাষ্ট্রীয় সম্পদটি পুলিশের কাছে হস্তান্তর করেন।
এই ব্যাপারে উত্তরা প্রেসক্লাবের সভাপতি বদরুল আলম মজুমদার ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বলেন এরা আমাদের গর্ব।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here