মসজিদ-মাদ্রাসা-মন্দির ও শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করতে চাই : খসরু চৌধুরী

0
93
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু উত্তরা ঢাকা: ঢাকা ১৮ আসনের স্বতন্ত্র প্রার্থী (কেটলি মার্কার) খসরু চৌধুরী সিআইপি বলেন, ঢাকা-১৮ আসনে মানসম্মত শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন ও দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি প্রদান করা হবে। ধর্মীয় প্রতিষ্ঠানসমূহের উন্নয়ন ও বিনামূল্যে ওয়ার্ড ভিত্তিক ধর্মীয় শিক্ষা প্রদান করা হবে। ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠান মসজিদ, মাদ্রাসা, মন্দির, স্কুল, কলেজ, স্থাপন ও উন্নয়নে কাজ করা হবে। নিম্ন আয়ের বসবাসকারী নাগরিকদের সরকারি ও বেসরকারি সাহায্য সহযোগিতা প্রদান করা হবে। সেই মাদক, সন্ত্রাস, ঘুষ ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি রবিবার দুপুরে রাজধানীর দক্ষিণখান এলাকায় নির্বাচনী ক্যাম্প উদ্বোধনকালে এসব কথা বলেন। এরপর খসরু চৌধুরী দক্ষিখান থানার মোল্লারটেক, হলান, চালাবন ও দক্ষিণখান বাজার এলাকায় গণসংযোগ চালান। এসময় তার সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
খসরু চৌধুরী বলেন, ঢাকা-১৮ সংসদীয় আসনে একটি বয়স্ক পূর্নবাসন কেন্দ্র প্রতিষ্ঠা করা হবে। অঞ্চলভেদে প্রয়োজনীয়তার নিরিক্ষে সরকারি হাসপাতাল ও কবরস্থান নির্মাণ করা। প্রতিবন্ধী ও কন্যা দায়গ্রস্ত পিতা-মাতাকে সাধ্যমত সহযোগিতা প্রদান করা হবে।
তিনি বলেন, চিকিৎসা ব্যবস্থা উন্নয়ন, দরিদ্রদের মাঝে চিকিৎসা সহায়তা ও স্বাস্থ্য ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করা হবে। কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার মাধ্যমে বেকার যুব সমাজের বেকারত্ব দূরীকরণে কাজ করা হবে। হস্ত ও কুটির শিল্প, সেলাই প্রশিক্ষণ ও কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। নির্বাচিত হলে দক্ষিণ খানের জলাবদ্ধতার কারণে যে সকল শিক্ষার্থীরা নিয়মিত বিদ্যালয়ে যাওয়া আসা করতে পারত না তাদের জন্য বিশেষভাবে রাস্তাঘাট নির্মাণ করব।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here