রেলওয়ে ২৬০ জনের নিয়োগ চেয়ে আইনি নোটিশ জটিলতা বাড়াবে : পোষ্য সোসাইটি

0
34
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি):বাংলাদেশ রেলওয়ের গেইট কিপার ও পোর্টার পদে পরীক্ষা সম্পন্ন হলেও ফলাফল দীর্ঘদিন ধরে ঝুলে রয়েছে। এ অবস্থায় ফলাফল প্রকাশে পরীক্ষার্থীসহ বিভিন্ন পক্ষ দাবি জানিয়ে আসছে। যেখানে এখনো ফলাফলই প্রকাশিত হয়নি সেখানে নিজেদের উত্তীর্ণ দাবি করে নিয়োগ চেয়ে ২৬০ জনের আইনি নোটিশ ফলাফল প্রকাশ ও নিয়োগ প্রক্রিয়া জটিলতা বাড়াবে বলে দাবি করেছে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি।
১৮ মে বুধবার দুপুরে সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে রেলওয়ে পোষ্য সোসাইটির কেন্দ্রীয় সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির বলেন, গেটকিপার ও পোর্টার পদে ঝুলে থাকা ফলাফল প্রকাশসহ নিয়োগ প্রক্রিয়ার যাবতীয় দায়িত্ব দেওয়া হয় রেলওয়ে পশ্চিমাঞ্চলের (রাজশাহী) মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকাদারকে। দীর্ঘ দিনেও নিয়োগ বিধিমালার জটিলতায় উক্ত পদ দুটির ফলাফল ঘোষণা করা হয়নি। ইতোমধ্যে নিয়োগ বিধিমালা সংশোধনের ১৮ সদস্যের কমিটি গঠন করা হয়েছে, যার কার্যক্রম চলমান। গত ১৫ মার্চ নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য উপসচিব তৌফিক ইমাম স্বাক্ষরিত একটি চিঠি রেলপথ মন্ত্রণালয় থেকে দেওয়া হয় নিয়োগ কমিটির আহ্বায়ক ও বর্তমান মহাব্যবস্থাপক (পশ্চিমাঞ্চল) অসীম কুমার তালুকদারকে। এর মাঝেই ২৬০ জনের একটি পক্ষ নিজেদের উত্তীর্ণ দাবি করে ১৬ মে ২০২২ মহাব্যবস্থাপক বরাবরে আইনি নোটিশ প্রদান করে।
তিনি বলেন, ফলাফল প্রকাশের আগেই এই ২৬০ জন কি করে জানলো যে তারা উত্তীর্ণ হয়েছেন? ১৬৯ জন গেটকিপার ও ৯১ জন পোর্টার পদের সর্বমোট সংখ্যাও ২৬০টি। অত্যন্ত সুকৌশলে একটি স্বার্থান্বেষী মহল এ কাজ করেছে বলে আমরা মনে করছি। তাদের এ আইনি নোটিশ নিয়োগ প্রক্রিয়ায় আরো জটিলতা বাড়াবে।
রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি অবিলম্বে এ আইনি নোটিশ প্রদানকারীদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত এবং কোন অসৎ সুবিধা গ্রহণ করে বিশেষ তালিকায় নয়, পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের প্রাপ্ত নম্বর প্রকাশের মাধ্যমে মেধাবীদের নিয়োগের দাবি জানান। তিনি আইনি নোটিশের বিষয়ে বাংলাদেশ রেলওয়ের সুস্পষ্ট বক্তব্য দাবি করেন, যাতে কোন ধরণের গুজবের সৃষ্টি না হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here