শাহজালাল বিমানবন্দরে ১.১৬০ কেজি স্বর্ণসহ একজন বিমানকর্মচারী আটক

0
119
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: কাস্টমস প্রিভেনটিভ কর্মকর্তাগণ আজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১.১৬০ কেজি স্বর্ণসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর একজন কর্মচারীকে আটক করেছে।
আটককৃত এই কর্মচারীর নাম ঝন্টু চন্দ্র বর্মণ তিনি বাংলাদেশ বিমানে এয়ারক্রাফ্ট টেকনিশিয়ান হেলপার হিসেবে কর্মরত আছেন।
গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউস, ঢাকার কর্মকর্তাগণ জানতে পারেন যে, দুবাই হতে ঢাকাগামী বিমান বাংলাদেশের ফ্লাইট নং বিজি ৫০৪৬ এর মাধ্যমে স্বর্ণ চোরাচালান সংঘটিত হবে।
চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তাগণ বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারী করতে থাকে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দুবাই থেকে আগত ফ্লাইট নং বি জি ৫০৪৬ এ রামেজিং কালে বিমানের অভ্যন্তরে থাকা এয়ারক্রাফ্ট টেকনিশিয়ান হেলপার জনাব ঝন্টু চন্দ্র বর্মণ এর আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বর্ণ থাকার বিষয়ে অস্বীকার করেন। পরবর্তীতে অধিকতর জিজ্ঞাসাবাদে তিনি সীটের হাতলে স্বর্ণ থাকার বিষয়ে স্বীকার করেন।
ঝন্টু বর্মণ এর দেয়া তথ্য মোতাবেক সীট নং ২১ সি এর হাতল ভেতর থেকে বিশেষ কায়দায় লুকায়িত অবস্হায় ১.১৬০ কেজি স্বর্ণ উদ্ধার করা হয় ।
আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ৭০ লক্ষ টাকা। আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে এবং উদ্ধারকৃত স্বর্ণবার রাষ্ট্রীয় গুদামে জমা প্রদান করা হয়েছে।
চোরাচালানের অভিযোগে গ্রেফতারকৃত বিমানকর্মীকে থানায় সোপর্দ করা এবং ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে।ডেপুটি কমিশনার অব কাস্টমস মো আবদূস সাদেক আজ বিকেলে জানান,আটক সোনার মধ্যে মোট ১০ টি বার রয়েছে। প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম করে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here