শ্রীপুরে সবুজ আন্দোলনের পক্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

0
22
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: প্রান্তিক পর্যায়ে জনগণের জীবনমান উন্নয়নে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন ধারাবাহিকভাবে কাজ করছে। “সুবিধাবঞ্চিত শিশু, জাতির সম্পদ” শিরোনামে শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচি আয়োজন করছে সবুজ আন্দোলন।
আজ ২৮ জানুয়ারি সবুজ আন্দোলন শ্রীপুর উপজেলা শাখার উদ্যোগে তখলপুর গ্রামের সিকদারপাড়া জামে মসজিদ প্রাঙ্গণে শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচির আয়োজন করে। সবুজ আন্দোলন ছাত্র পরিষদের সাবেক যুগ্ম আহ্বায়ক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী মোহাম্মদ রিজু মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তখলপুর মধ্যপাড়া জামে মসজিদের ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক মোঃ রাজিবুল ইসলাম, সিকদার পাড়া জামে মসজিদের ইমাম মোঃ হিজবুল্লাহ, সমাজ সেবক মোঃ নজরুল ইসলাম শেখ, মোঃ রশিদ মোল্লা, তরুণ ব্যবসায়ী মোঃ তুহিন শিকদার।
প্রধান অতিথি তার অনুভূতিতে বলেন, আমার নিজ জন্মস্থানে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করতে পেরে অত্যন্ত ভালো লাগছে। আমি যখন শৈশবে দারিদ্র্যের মধ্য দিয়ে বড় হয়েছি আমার কাছে মনে হয়েছে সামান্য সহযোগিতাও অত্যন্ত প্রয়োজনীয়। সমাজের একজন সচেতন ব্যক্তি হিসেবে আমার দায়িত্ব নিজের এলাকার জনগণ ও শিক্ষার্থীদের উল্লেখযোগ্য কাজ করা। বিগত সময়ে ধারাবাহিক কর্মসূচি বাস্তবায়ন করে আসছি। আগামীতে মসজিদের পাশে পাবলিক লাইব্রেরী প্রতিষ্ঠা করা হবে ইনশাআল্লাহ।
অন্যান্য অতিথিরা বলেন, সবুজ আন্দোলনের পক্ষ থেকে বিভিন্ন সময়ে গ্রামের জন্য সামাজিক কর্মকান্ড পরিচালনা করা হয়। আজ শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করার জন্য সবুজ আন্দোলনের চেয়ারম্যান বাপ্পি সরদারকে ধন্যবাদ জ্ঞাপন করছি।
৫০ শিক্ষার্থীদের মাঝে লেখার জন্য খাতা, কলম, পেন্সিল ও রাবার প্রদান করা হয়। এছাড়াও অনুষ্ঠানে ওয়ার্ডের বেশ কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here